ইউপি নির্বাচনে পরিবেশ সুষ্ঠু রাখতে পুলিশ সর্বোচ্চ সতর্ক থাকবে: সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহীনুর কবির

ইউপি নির্বাচনে পরিবেশ সুষ্ঠু রাখতে পুলিশ সর্বোচ্চ সতর্ক থাকবে: সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহীনুর কবির

বিশেষ প্রতিবেদকঃ



সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ৪র্থ ধাপে ভদ্রঘাট, ঝাঐল, জামতৈল ও রায়দৌলতপুর ইউনিয়নের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে পুলিশ সার্বিক সহযোগিতা করবে। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকবে'।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কোন বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে। এজন্য পর্যাপ্ত ফোর্স ও গোয়েন্দা নিয়োজিত থাকবে। আইনশৃঙ্খলা সার্বিক পরিস্থিতি নিয়ে সিরাজগঞ্জ এক্সপ্রেস'এর সাথে কথা বলেছেন  সিনিয়র সহকারী পুলিশ সুপার,(কামারখন্দ) সার্কেল মো: শাহীনুর কবির। 

সিরাজগঞ্জ এক্সপ্রেস: চতুর্থ ধাপে কামারখন্দে ইউপি নির্বাচন নিয়ে আপনাদের প্রস্তুতি কেমন?

মোঃ শাহীনুর কবির : আইন শৃঙ্খলা বাহিনী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য বিট পুলিশিংসহ গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। যেকোন অভিযোগ আসলে পুলিশ কাজ করছে।

সিরাজগঞ্জ এক্সপ্রেস: ইউপি নির্বাচন ঘিরে এলাকা ও গোষ্ঠীভিত্তিক দ্বন্দ্ব -সংঘাত মাথাচাড়া দেয়।  এ বিষয়ে আপনাদের ভাবনাচিন্তা কী?

মো: শাহীনুর কবির:  ইউপি নির্বাচনে সাধারণ সদস্য (মেম্বার প্রার্থী) গোষ্ঠী ও সমাজ ভিত্তিক দ্বন্দ্ব হয়ে থাকে। নির্বাচনের পূর্ব, নির্বাচন সময় এবং নির্বাচন পরর্বতী সময়ে কোনো দ্বন্দ্ব-সংঘাত মাথাচাড়া না দিতে পারে তার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

সিরাজগঞ্জ এক্সপ্রেস: অতীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীর কর্মী -সমর্থকদের মধ্যে সংঘাত- ঘটনা ঘটেছে বা ঘটে থাকে এরকম পরিস্থিতি মোকাবিলায় আপনাদের বিশেষ কোনো পরিকল্পনা আছে কি?

মো: শাহীনুর কবির: অতীতের ভুলভ্রান্তি থেকে আমরা আশা করি এবারের নির্বাচনে সংঘাতময় হবে না। 

সিরাজগঞ্জ এক্সপ্রেস : নির্বাচনপূর্ব ও পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আপনারা কেমন উদ্যোগ নেবেন?

মো: শাহীনুর কবির : পর্যাপ্ত ফোর্স ও গোয়েন্দা নিয়োজিত থাকবে।