উল্লাপাড়ার সলপে তিন ঘোল ব্যবসায়ীকে জরিমানা

উল্লাপাড়ার সলপে তিন ঘোল ব্যবসায়ীকে জরিমানা

নাজমুল হোসেনঃ



উল্লাপাড়া  উপজেলার  পঞ্চক্রোশী ইউনিয়নে সলপ রেলস্টেশন বাজার এলাকার ঐতিহ্যবাহী তিন ঘোল ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার  (১৯ এপ্রিল)  সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান এর  নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় ।

অভিযানে  সহায়তা  করেন জেলা সেনেটারী ইন্সেপেক্টর মোঃ দীপু চৌধুরী  এবং  উল্লাপাড়া  সেনেটারী ইন্সেপেক্টর মোঃ ফজললু হক বারী এবং  পুলিশ  সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় , সোমবার  গোপন  সংবাদ ভিত্তিতে  উল্লাপাড়া উপজেলার সলপ রেলস্টেশন বাজারের অস্বাস্থ্যকর পরিবেশে রাসায়নিক নাম সোডিয়াম স্যাকারিন বা বেকিং সোডা  (খাবার সোডা) দিয়ে ঘোল তৈরির দায়ে তিনটি প্রতিষ্ঠানের মালিক মোঃ আব্দুল মালেক ও মোঃ আব্দুল খালেক এবং আব্দুর রাজ্জাক নামের তিন  ঘোল ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন  ২০০৯ এর ৪২, ৪৩ এবং ৫৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের  সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান জানান,  স্যাকারিন একটি মিষ্টি জৈব পদার্থ। এটি চিনির চেয়ে প্রায় ৫০০ গুন বেশি মিষ্টি। স্যাকারিনের খাদ্যগুণ নেই। তবে এটি খাদ্যে না মিলানোই উত্তম। প্রায় অনেক গুলো স্যাকারিন ও সোডার প্যাকেট জব্দ  করা হয় এবং সেখানে ধ্বংস করা হয়।জনস্বার্থে এ ধরনের  অভিযান  অব্যাহত থাকবে ।

এ সময়  পেশকার  মোঃ জাহাঙ্গীর আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।