উল্লাপাড়ায় ছাত্রলীগের ৬ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

উল্লাপাড়ায় ছাত্রলীগের ৬ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

উল্লাপাড়া ডেস্কঃ



সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় পুলিশের ওপর হামলা করার অভিযোগে ছাত্রলীগের ছয় নেতার নামে মামলা করেছে থানা–পুলিশ। গতকাল শুক্রবার রাতে মডেল থানার পরিদর্শক (তদন্ত) এনামুল হক বাদী হয়ে মামলাটি করেন।

মামলার আসামিরা হলেন উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো. শাওন, মনছুর হেলাল, উপজেলা ছাত্রলীগের সদস্য সামিউল ইসলাম, জাকির হোসেন, সনি আহমেদ ও সবুজ আলী। গত বুধবার দোকানের সামনে মোটরসাইকেল রাখা নিয়ে দোকানি ও ছাত্রলীগ নেতাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সেখানে গেলে তাদের ওপরও হামলা করা হয়।

থানা–পুলিশ সূত্রে জানা গেছে, ২৭ এপ্রিল রাতে উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের কয়েকজন নেতা মোটরসাইকেল নিয়ে কেনাকাটার জন্য পৌর বাজারে ঢোকেন। এ সময় দোকানের সামনে মোটরসাইকেল রাখা নিয়ে দোকানিদের সঙ্গে তাঁদের কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে দোকানি ও ছাত্রলীগ নেতাদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে থানা–পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে তারাও হামলার শিকার হয়। হামলায় পুলিশের তিন সদস্য আহত হন। তাঁরা হলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) এনামুল হক, কনস্টেবল মতিয়ার রহমান ও সুজাউদ্দৌলা। এ ঘটনায় গতকাল মামলা করে পুলিশ।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ২৭ এপ্রিলের ঘটনায় পুলিশকে হামলায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আসামি করে থানায় মামলা করেছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার ওই ঘটনায় হামলার শিকার ছাত্রলীগ নেতাদের পক্ষ থেকেও থানায় ৪৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়।