উল্লাপাড়ায় ৯০০ লিটার সয়াবিন তেল জব্দ, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

উল্লাপাড়ায় ৯০০ লিটার সয়াবিন তেল জব্দ, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

উল্লাপাড়া ডেস্কঃ



সিরাজগঞ্জের উল্লাপাড়ায় তিন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় সয়াবিন তেল মজুত, উচ্চ মূল্য নেওয়া এবং সয়াবিনের সঙ্গে অন্য পণ্য কিনতে বাধ্য করার অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা  জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে জেলার উল্লাপাড়া উপজেলার পাচলিয়া বাজারে এই অভিযান চালানো হয়। এ সময় মজুত করা পাঁচ হাজার লিটার খোলা সয়াবিন তেল এবং এক হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। উদ্ধার বোতলজাত সয়াবিন তেল ন্যায্যমূল্যে খোলাবাজারে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি বিষয়টি নিশ্চিত করে বলেন, সয়াবিন তেল মজুত রাখা হয়েছে– এমন অভিযোগে মঙ্গলবার সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পাচলিয়া বাজারের সততা স্টোরে এ অভিযান চালানো হয়।

এ সময় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বোতলজাত সয়াবিন তেল খোলা বাজারে বিক্রি করা হয়। একই বাজারের সাহা স্টোর ও সিয়াম স্টোরে সয়াবিন তেল মজুত এবং তেলের সঙ্গে অন্যান্য পণ্য কিনতে বাধ্য করার অভিযোগে সাত হাজার টাকা জরিমানা করা হয়।