কাজিপুরে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও স্বাধীনতা দিবস পালিত

কাজিপুরে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও স্বাধীনতা দিবস পালিত

আশরাফুল আলম (কাজিপুর)



সিরাজগঞ্জের কাজিপুরে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।  কাজিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এই দিবসটি পালিত হয়।

শুক্রবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে ভোরে উপজেলা স্বাধীনতা স্কয়ারে আ.লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন, কাজিপুর উপজেলা প্রশাসন, কাজিপুর প্রেসক্লাব, বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বেলা এগারোটায় উপজেলা পরিষদ মাঠ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে আলমপুর চৌরাস্তা প্রদক্ষিণ করে। পবিত্র কুরআন তেলাওয়াত দিয়ে অনুষ্ঠানের প্রধান কার্যক্রম শুরু হয়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও বিএনসিসি'র সদস্যরা কুচকাওয়াজে অংশ নেন। 

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্ব ও প্রভাষক আব্দুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, সহকারি কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী শাহা, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর থানার অফিসার ইনচার্জ পিএন সরকার, আ.লীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন প্রমূখ। অনুষ্ঠানে উপজেলার কয়েকটি প্রতিবন্ধী বিদ্যালয় সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লেতে অংশ নেয়। 

বিকেলে উপজেলার অক্সফোর্ড ক্যাডেট স্কুল অ্যাণ্ড কলেজে জাতীয় শিশু দিবসে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কাজিপুর উপজেলা শাখার আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।