কাজীপুরে ৭ দিনে ৫ ট্রান্সফরমার চুরি, সচেতনতায় মাইকিং

কাজীপুরে ৭ দিনে ৫ ট্রান্সফরমার চুরি, সচেতনতায় মাইকিং

কাজিপুর ডেস্কঃ



সিরাজগঞ্জের কাজীপুরে গত ৭ দিনের ব্যবধানে সেচ প্রকল্পের পাঁচটি ট্রান্সফরমার চুরি গেছে। এ ব্যাপারে কাজীপুর থানায় একটি সাধারণ ডায়েরিও হয়েছে। এনিয়ে সেচ মালিকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। উদ্বিগ্ন গ্রাহক ও জনগণকে সচেতন করে চুরি ঠেকাতে বিশেষ মাইকিং শুরু করেছেন পল্লী বিদ্যুৎ সমিতি। 

কাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি ও স্থানীয় সূত্রে জানা গেছে, আমন মৌসুম শেষ হওয়ায় কৃষকেরা তাদের সেচ সংযোগের মোটর ও বৈদ্যুতিক ট্রান্সফরমার পাহারায় শিথিলতা এনেছিলেন। এই সুযোগে চুরির ঘটনা ঘটছে। গত ৭ দিনের ব্যবধানে উপজেলার মাইজবাড়ী ইউনিয়নের ছালাভরা ও চালিতাডাঙ্গা ইউনিয়নের শিমুলদাইড় এলাকা থেকে সেচ কাজে ব্যবহৃত ৫ টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি গেছে। এতে করে সেচ সংযোগ গ্রহিতারা বিপাকে পড়েছেন।

শিমুলদাইড় গ্রামের সেচ সংযোগ গ্রহিতা শহিদুল ইসলাম জানান, ৪ দিন আগে আমার ট্রান্সফরমারটি চুরি গেছে। ক'দিন পরেই বোরো মৌসুম। অফিস বলছে ২৫ হাজার টাকা দিয়ে নতুন করে সংযোগ সচল করতে হবে।  

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ কাজীপুর এর ডিজিএম আবদুল্লাহ আল আমিন জানান, সেচ গ্রাহকদের এ বিষয়ে সচেতন করতে কাজ করে যাচ্ছি। সেচ গ্রহিতা ও জনগণকে সচেতন করতে ইতোমধ্যে মাইকিংও শুরু করেছি। সাথে একটি হট নম্বর দিয়ে দেয়া হয়েছে।