কামারখন্দে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে সাড়ে ৩ লক্ষ টাকার মাছ নিধন

কামারখন্দে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে সাড়ে ৩ লক্ষ টাকার মাছ নিধন

কামারখন্দ ডেস্কঃ



সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট এলাকায় পুকুরে (গ্যাস ট্যাবলেট) বিষ প্রয়োগ করে প্রায় সাড়ে ৩ লাখ টাকার দেশীয় মাছ মরে ভেসে উঠেছে।

বৃহস্পতিবার রাতে কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের নগরপাড়া এলাকায় আব্দুল মালেক শেখের পুকুরে এ ঘটনা ঘটে।

পুকুরের মালিক মো.আব্দুল মালেক শেখ (৫০) বৃহস্পতিবার দুপুর ২টায় বিষয়টি নিশ্চিত করে বলেন, গভীর রাতে গ্যাস ট্যাবলেট (বিষ) দিয়ে সাড়ে ৩ বিঘা পুকুরের প্রায় সাড়ে ৩ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার দুপুর ১২ টায় কামারখন্দ থানায় আল আমিনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দিয়েছে বলে তিনি জানায়। 

তিনি আরও জানান, ভদ্রঘাটের মতি খাঁ এর ছেলে আল আমিনকে গত বছর পুকুরে মাছের ব্যবসায় পার্টনার হিসেবে নিয়েছিলাম এবার পার্টনার হিসেবে না নেওয়ায় ৫/৭ মাস আগে থেকে বিভিন্নভাবে হুমকি দিতেন। এজন্যই তার নাম উল্লেখ করে আরো কয়েকজন অজ্ঞাত হিসেবে অভিযোগ দেওয়া হয়।

আব্দুল মালেক  বলেন, প্রায় ৩ বিঘা জায়গার উপর পুকুরে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে রুই, কাতল, সিলভার, তেলাপিয়া, পুঁটিসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এর মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠেছে। এর মাঝে দুই বার মাছ বিক্রয়ও করেছি।

১নং ওয়ার্ডের  ইউপি মেম্বর সাইদুর রহমান খাঁন বলেন, পুকুরে  গিয়ে ছিলাম। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এই ধরনের ঘটনার সাথে জরিত তাদের শাস্তি হওয়া উচিত। 

কামারখন্দ থানার উপপরিদর্শক (এস আই) শাহ আলম বলেন, অভিযোগ পেয়েছি। পরবর্তীতে প্রমাণ সাপেক্ষে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।