করোনার মধ্যেও ফুটবল ছাড়া কিছুই ভাবছেন না ফাহিম !

করোনার মধ্যেও ফুটবল ছাড়া কিছুই ভাবছেন না ফাহিম !

বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও সাইফ স্পোটিং ক্লাবের নিয়মিত স্ট্রাইকার ফয়সাল আহমেদ ফাহিম। একমাত্র ফুটবলই তার সাধনা, ধ্যান, জ্ঞান। সবসময় ফুটবল ছাড়া কিছুই ভাবতে পারেন না তিনি।  তার আসল ঠিকানাই যেন খেলার মাঠ। সেই ফাহিম এখন ঘরে বন্দি। প্রাণঘাতি করোনাভাইরাস আতঙ্কে অন্য সকলের মতো হোম কোয়ারেন্টাইনে আছেন তিনি। এই সময়ে ফুটবলকে খুব বেশি মিস করছেন তিনি।

দেশে খেলা নেই। করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে বিশ্বের অনেক দেশের মতো বাংলাদেশেও এই সময় সব খেলা বন্ধ আছে। গতমাসের মাঝামাঝিতে স্থগিত হয়েছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তার আগেই স্থগিত হয় কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের সব খেলা। ফলে বন্ধ হয়ে যায় জাতীয় দল ও ফাহিমের ক্লাব সাইফ স্পোটিংয়ের অনুশীলন। এরপর থেকেই সাইফের সব ফুটবলাররা আছেন যে যার বাড়িতে।

স্থানীয় ফুটবলাররা ঘরে বসেই যে যেভাবে পারছেন ফিটনেস ধরে রাখার চেষ্টা করছেন। লন্ডন থেকে ব্রিটিশ কোচ জেমি ডে’র নির্দেশনা অনুযায়ীই চলছেন জাতীয় দলের সব ফুটবলার। 

অখন্ড এ অবসরে ফাহিম এখন সিরাজগঞ্জের মাহমুদপুর নিজ বাড়ীতেই অবস্থান করছেন। ঘরের মধ্যে ব্যায়াম করা ছাড়া ফিটনেস ধরে রাখতে যমুনা নদীর বালুর চড়ে গিয়ে মাঝে মাঝে অনুশীলনে ব্যাস্ত থাকেন এই তরুণ ফরোয়ার্ড। 

করোনা আতঙ্কে হোম কোয়ারেন্টাইানে কেমন কাটছে ফাহিমের সময়? এ প্রসঙ্গে তিনি মুঠোফোনে  বলেন, খেলা বন্ধ, তাই অনুশীলন নেই। আমি ফিটনেস ধরে রাখতে বাসায় নির্দিষ্ট সময় বেধে নিয়ে প্রতিদিন শারীরিক ব্যায়াম ও একদিন পরপর যমুনা নদীর বালুর চড়ে গিয়ে অনুশীলন করছি।

হোম কোয়ারেন্টাইনে থাকলেও জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে এমন দূর্যোগের সময়ে ফিটনেস কিভাবে ধরে রাখা যায় সেই পরামর্শ হোয়াটসঅ্যাপ গ্রুপে দিচ্ছেন । কোচের নির্দেশনা অনুসরণের চেষ্টা করে যাচ্ছেন ফয়সাল আহমেদ ফাহিম।