করোনা ভাইরাসে আরও এক সাংবাদিক আক্রান্ত

করোনা ভাইরাসে আরও এক সাংবাদিক আক্রান্ত

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের এক সাংবাদিক। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে করোনায় আক্রান্ত সাংবাদিকের সংস্পর্শে আসায় ওই টেলিভিশনের ২০ জন কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

রোববার টেলিভিশনটির প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা তার ফেইসবুকে এসব তথ্য জানিয়েছেন।

সর্বশেষ আক্রান্ত নিয়ে এ পর্যন্ত পাঁচজন সাংবাদিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। এদের  মধ্যে ৪ জনই টেলিভিশনে কর্মরত।

রোববার মুন্নী সাহা জানান, আক্রান্ত সাংবাদিককে হাসপাতালে পাঠানো হয়েছে। তার সংস্পর্শে আসা এটিএন নিউজের রিপোর্টিং, ক্যামেরাম্যান, প্রডিউসার, ডেস্ক মিলিয়ে ২০ জন কর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ওই সাংবাদিক দেশের বাইরে থেকে ভাইরাসটি শরীরে বহন করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে মুন্নী সাহা জানান, দেশের বাইরে গিয়ে এক মাসের একটি প্রশিক্ষণ শেষে গত ২১ মার্চ ঢাকায় ফেরেন ওই সাংবাদিক। বিমানবন্দর থেকে সরাসরি তিনি তার ঢাকার বাসায় কোয়ারেন্টিনে ছিলেন। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে গত ৫ এপ্রিল অফিসে যোগ দেন। কিন্তু চার দিন অফিস করার পরই তার শরীরে জ্বর-কাশিসহ করোনা উপসর্গ দেখা দেয়। ১০ এপ্রিল আইইডিসিআরে তার নমুনা সংগ্রহ করার পর দিন জানানো হয় তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

আক্রান্ত হলেও ওই সাংবাদিকের শারীরিক ও মানসিকভাবে স্থিতিশীল আছেন বলে জানান মুন্নী সাহা।

গত ৩ এপ্রিল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক প্রতিবেদক করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর ৯ এপ্রিল যমুনা টেলিভিশনের এক জ্যেষ্ঠ প্রতিবেদকের শরীরের কভিড-১৯ শনাক্ত হয়। গত শনিবার দীপ্ত টিভির একজন সাংবাদিক আক্রান্ত হন। এরপর জানা যায় বাংলাদেশের খবর নামে একটি দৈনিকের একজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।