কুষ্টিয়ায় আঃলীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা: ৫ পলাতক আসামী গ্রেপ্তার করলো র‍্যাব-১২

কুষ্টিয়ায় আঃলীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা: ৫ পলাতক আসামী গ্রেপ্তার করলো র‍্যাব-১২

নিজস্ব প্রতিবেদকঃ



কুষ্টিয়া জেলার ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমানকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান দুই আসামিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ র‌্যাব-১২’র সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রয়ারি) সকালে সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি। এর আগে বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।


গ্রেপ্তারকৃতরা হলেন, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চন্ডিপুর গ্রামের সোনা মালিথার ছেলে মিন্টু মালিথা, চাঁদপুর গ্রামের নজরুল মালিথার ছেলে রনি মালিথা, একই গ্রামের আব্দুল হামিদের ছেলে জনি ও ড্যানি এবং জফো প্রামাণিকের ছেলে জারমান প্রামাণিক।

র‌্যাব-১২ অধিনায়ক বলেন, গ্রেপ্তারকৃত মিন্টু মালিথা ও রনি মালিথা আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা দুজন সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। বাকি তিন আসামি হত্যাকাণ্ডে নানাভাবে সহযোগিতা করেছেন। বংশগত বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি সকালে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়।