খেটে খাওয়া মানুষের কাতারে নেমে এসেছেন কাজল!

খেটে খাওয়া মানুষের কাতারে নেমে এসেছেন কাজল!

আশরাফুল আলম (কাজিপুর)



ভুপেন হাজারিকার 'মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না?' গানটিকে বুকে লালন করে করোনা পরিস্থিতির এই সংকট কালীন সময়ে নিজেকে নামিয়ে এনেছেন গরীব- দুঃখী, অসহায় -দুঃস্থ মানুষের কাতারে।

প্রথম দফা থেকে শুরু করে দ্বিতীয় দফার কঠোর লকডাউন চলমান অবস্থায় তিনি মাঠে রয়েছেন। কখনো মাস্ক, স্যানিটাইজার, সাবান, কখনো আবার খাবার সহায়তা দিয়ে সহায়তা করছেন কাজিপুর ইউনিবাসীকে। মানবদরদী এই মানুষটি উপজেলার মেঘাই গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতা শাহা আলম কাজল। তিনি মানুষকে সহায়তা করার জন্যে প্রতিষ্ঠা করেছেন 'মরহুম সিদ্দিক সরকার ফাউণ্ডেশন'। এই ফাউণ্ডেশনের সাধারণ সম্পাদকও তিনি।

শনিবার (২৪ এপ্রিল) বিকেলে কাজিপুর সদর ইউনিয়নের মেঘাই, নতুন মেঘাই, পলাশপুর ও মানিক পোটল গ্রামের প্রায় ২শ অসহায় মানুষের মাঝে মাস্ক ও ইফতার সামগ্রী বিতরণ করেন। ২৫ ও ২৬ এপ্রিল (রবিবার ও সোমবার) তিনি মানুষকে করোনা মোকাবেলায় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চালিয়েছেন।  

স্বচ্ছ মানসিকতার এই সাবেক ছাত্রনেতা কাজল কাজিপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চাইবেন।

সাবেক এই ছাত্রনেতা জানান, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমাদের প্রিয় নেতা প্রকৌশলী তানভীর শাকিল জয় এই সময়ে খেটে খাওয়া ছিন্নমূল মানুষকে সহায়তা করতে বলেছেন। তারই ধারাবাহিকতায় আমি মাঠে নেমেছি। আশা করছি এরপর ঈদ উপহার সামগ্রী নিয়ে কর্মহীন মানুষগুলোর পাশে দাঁড়াবো।"

করোনাসহ যে কোন দুর্যোগকালীন সময়ে নিজের সীমিত সাধ্য নিয়ে সাধারণ মানু্ষের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি সাবেক এই ছাত্রনেতা।