চৌহালীতে ঐতিহাসিক ছয় দফা দিবস পালন

চৌহালীতে ঐতিহাসিক ছয় দফা দিবস পালন

চৌহালী ডেস্কঃ



সিরাজগঞ্জের চৌহালীতে ঐতিহাসিক ছয় দফা দিবস পালন করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন।

৭জুন মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় হতে একটি র‌্যালি বের হয়ে বঙ্গবন্ধু ম্যুরালে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করা হয। 

এসময় ৭জুন ঐতিহাসিক বঙ্গবন্ধুর ছয় দফার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক মো: ফারুক হোসেন সরকার, সাবেক সভাপতি হজরত আলী মাষ্টার, সহ সভাপতি নুর মোহাম্মদ চৌধুরী সন্জু, সহ সভাপতি সমশের আলী মোল্যা, ইউনিয়ন আ'লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুত, আ'লীগের সাংগঠনিক সম্পাদক মাসুম সিকদার, কোষাধ্যক্ষ নুর আলম আনছারী, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোল্যা রবিউল  ইসলাম, ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান রকু, খাষপুকুরিয়া ইউনিয়ন আ'লীগের সভাপতি আবু দাউদ সরকার, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মহিলা আ'লীগ নবনির্বাচিত সভাপতি নাজমা ইসলাম ও সম্পাদক ডালিমা খাতুন পাখি প্রমূখ।

"প্রসঙ্গ আজ ৭জুন (মঙ্গলবার) ঐতিহাসিক ছয়-দফা দিবস। ১৯৬৬ সালের এ দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬-দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনা হয়।

এই দিনে আওয়ামী লীগের ডাকা হরতালে টঙ্গি, ঢাকা ও নারায়ণগঞ্জে তৎকালীন পুলিশ ও ইপিআরের গুলিতে মনু মিয়া, শফিক ও শামসুল হকসহ ১১ জন বাঙালি শহীদ হন। এরপর থেকেই বঙ্গবন্ধুর নেতৃত্বে আপোসহীন সংগ্রামের ধারায় ঊনসত্তরের গণঅভ্যুত্থানের দিকে এগিয়ে যায় পরাধীন বাঙালি জাতি।"