ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

ঢাকা : করোনা প্রার্দুভাবের মধ্যে সাপ্তাহিক ও সাধারণ ছুটির সময়ে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগ এবং সব অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

রোববার (২৯ মার্চ) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভূত পরিস্থিতেতে আলোচনার পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত হয়েছে যে, করোনাভাইরাস প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার লক্ষ্যে ৪ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ও সাধারণ ছুটির সময়ে সুপ্রিম কোর্টের উভয় বিভাগ এবং সকল অধস্তন আদালতে কর্মরত কর্মকর্তা-কর্মচারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

এমতাবস্থায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ও সাধারণ ছুটির সময়ে সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সকল অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসের বিস্তাররোধে গত ২৬ মার্চ থেকে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে গণপরিবহনও। মানুষ থেকে মানুষে সংক্রমণের এ ভাইরাসকে ঠেকাতে দেশবাসীকে ছুটির এ সময়ে ঘরে অবস্থানের পরামর্শ দিয়েছে সরকার। সেজন্য রাস্তায় র‌্যাব-পুলিশের পাশাপাশি তৎপর সশস্ত্র বাহিনীও। আমাদের দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ জন। মারা গেছেন ৫ জন।