জাতীয় শিক্ষা সপ্তাহে তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ের অভাবনীয় সাফল্য

জাতীয় শিক্ষা সপ্তাহে তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ের অভাবনীয় সাফল্য

আরিফিন মুনঃ



জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে শাহজাদপুর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক একই প্রতিষ্ঠানের ২ জনই নির্বাচিত।

শিক্ষা প্রশাসনের বাছাই কমিটির ঘোষণা অনুযায়ী শাহজাদপুর উপজেলার তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ পারভেজ আক্তার মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং একই সঙ্গে অত্র প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক (ইংরেজি) মোঃ আশিকুর রাহমান শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন। ইংরেজি রচনা প্রতিযোগিতায় এই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র মোঃ রফিকুল ইসলাম ২য় স্থান অর্জন করেন।

তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়টি উপজেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসাবে (৪র্থ বার) নির্বাচিত হয়েছে। এবং জেলা ও বিভাগীয় পর্যা‌য়ে ২০১৯ সা‌লে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বা‌চিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভেজ আক্তার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (৪র্থ বার) নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) আশিকুর রাহমান শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (৪র্থ বার) নির্বাচিত হয়েছে। এবং জেলা পর্যা‌য়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হি‌সে‌বে নির্বা‌চিত হন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভেজ আক্তার বলেন, ‘আজকের এ সাফল্যে আমি অনেক আনন্দিত। আমি আমার বিদ্যালয়কে নিয়ে অনেক স্বপ্ন দেখি। আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্য আমাকে আনন্দিত করে। বিদ্যালয়ের শিক্ষার্থীর পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলার এক্টিভিটিসেও অনেক ভালো করছে। খেলাধুলায় বিভিন্ন ইভেন্টে প্রতিবছর উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে জেলা পর্যায়ে এমনকি জেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে বিভাগীয় পর্যায়েও খেলছে। স্কাউটিংয়েও অনেক ভালো করছে। প্রতি বছর বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট’স স্কাউট পদক অর্জন করছে। তিনি আরও বলেন, “আমার এ প্রাপ্তি আমার ম্যানেজিং কমিটির সকল সদস্য, শিক্ষক শিক্ষার্থী, কর্মচারীর। সকলের সহযোগিতার ফসল এ প্রাপ্তি। আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যগণ সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। বিশেষ করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি অত্র বিদ‌্যালয় প্রতিষ্ঠাতা  মরহুম আবু ইসহাক মিয়ার সন্তান মোঃ র‌ফিকুল ইসলাম মহোদয় শিক্ষা বান্ধব হওয়ায় বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছেন।’

বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইং‌রে‌জি) ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক আশিকুর রাহমান বলেন, “আমি আজকের এ সাফল্যে অনেক আনন্দিত। আমার প্রতিষ্ঠান প্রধান পারভেজ আক্তার স্যার উৎসাহ ও উদ্দীপনায় আজকের এ সাফল্য। তিনি আমাকে সবসময় দিক নির্দেশনা প্রদান করেন।” তিনি আরও বলেন, “আমি আমার শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি ভালো মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য সহপাঠ্যক্রমিক কার্যাবলীর ওপর গুরুত্বারোপ করি।”