তাড়াশে দুই রাতে চুরি হলো ৭ ট্রান্সফরমার!

তাড়াশে দুই রাতে চুরি হলো ৭ ট্রান্সফরমার!

তাড়াশ ডেস্কঃ



সিরাজগঞ্জে তাড়াশে দুই রাতে সাতটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ফলে সেচ কার্যক্রম নিয়ে চরম বিপাকে পড়েছে স্থানীয় কৃষকেরা।
 
শনিবার (৩০ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার (তাড়াশ জোনাল অফিস) নিরাপদ দাস।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাতে সগুনা ইউনিয়নের মাকড়শোন গ্রামে এমপি সাহেবের ছোট ভাই আবু সাঈদের তিনটি ও মাদারজানি গ্রামে অপর এক কৃষকের একটিসহ মোট ৪টি ট্রান্সফরমার চুরি হয়ে যায়।

এর আগে, বুধবার (২৭ এপ্রিল) রাতে বারুহাস ইউনিয়নের বিনোদপুর গ্রামের শ্মশ্মান থেকে একটি ও আজিজল হক নামে এক কৃষকের গভীর নলকূপ থেকে আরও দুটি ট্রান্সফরমার চুরি হয়।  

স্থানীয় এমপির ছোট ভাই আবু সাঈদ জানান, আমাদের সমবায় সমিতির গভীর নলকূপের তিনটি ট্রান্সফমার চুরি যাওয়ায় প্রায় ৭০-৮০ জন কৃষকের জমিতে সেচ কার্যক্রম নিয়ে বিপাকে পড়েছি।

তাড়াশ থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, ট্রান্সফরমার চুরির ঘটনায় সংসদ সদস্য মহোদয়ের ছোট ভাই আবু সাঈদ থানায় সাধারণ ডায়েরি করছেন।

পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর তাড়াশ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নিরাপদ দাস বলেন, বিপুল সংখ্যক ট্রান্সফরমার চুরি ঘটনায় বিদ্যুৎ বিভাগ দিশেহারা। আর ট্রান্সফরমার চুরি বন্ধে সচেতনার জন্য এলাকায় মাইকিং ও কৃষকের মোবাইলে সর্তকতামূলক ক্ষুদে বার্তা পাঠানো হচ্ছে।