না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন এমপি

না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপন এমপি

করোনার কাছে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন সিরাজগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট রাজনীতিবীদ, সমাজসেবক, সাবেক শিল্প উপ-মন্ত্রী ও বর্তমানে সিরাজগঞ্জ-৬ আসন শাহজাদপুরের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। 

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোর রাতে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

এদিকে তার মৃত্যুতে সিরাজগঞ্জের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 

তার মৃত্যুতে শোক প্রকাশ করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, সাবেক মন্ত্রী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না, কাজিপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, সাবেক সংসদ সদস্য ও যুবলীগের সপ্তম কংগ্রেসের আহবায়ক চয়ন ইসলাম সহ শাহজাদপুর উপজেলাসহ আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীরা শোক প্রকাশ করেন।

উল্লেখ্য চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তুরস্কের একটি হাসপাতালে কিডনি ট্রান্সফার করেন এমপি স্বপন। সফল অস্ত্রপচার শেষে সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি। এ অবস্থায় গত ২৫ জুলাই করোনায় পাশাপাশি আবারও কিডনি জটিলতা দেখা দেয়। গত ২৯ আগস্ট তাকে আবারো তুরস্কে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে মারা যান তিনি।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) হাসিবুর রহমান স্বপনের মরদেহ বাংলাদেশে আনা হবে। এরপর শাহজাদপুরে নিজ নির্বাচনী এলাকায় জানাযা শেষে দাফন সম্পন্ন হবে।