পাকিস্তান সিরিজে বাদ পড়লেন সৌম্য-লিটন-মুশফিক, ডাক পেলেন আকবর!

পাকিস্তান সিরিজে বাদ পড়লেন সৌম্য-লিটন-মুশফিক, ডাক পেলেন আকবর!

স্পোর্টস ডেস্কঃ



স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) বহুল প্রতীক্ষিত এই স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি আলোচিত দুই ব্যাটার লিটন দাস ও সৌম্য সরকারের। তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও নেই দলে।

এদের মধ্যে তামিম ও সাকিব চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না। অন্যদিকে টেস্ট সিরিজের বিবেচনায় মুশফিক রয়েছেন বিশ্রামে।

ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন ২০২০ সালে বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো উইকেটরক্ষক ব্যাটার আকবর আলী। এবারই প্রথম জাতীয় দলে সুযোগ পেলেন তিনি।

আকবরের মত প্রথমবারের মত ডাক পেয়েছেন সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী ও শহিদুল ইসলাম। দলে ফিরেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

শেষদিকে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেলেও কোনো ম্যাচ না খেলা রুবেল হোসেন নেই এই সিরিজে। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে সাকিব, মুশফিক, লিটন, সৌম্য ও রুবেল ছাড়াও এই সিরিজে নেই মোহাম্মদ সাইফউদ্দিন, যিনি বর্তমানে চোট পরবর্তী পুনর্বাসনে মাঠের বাইরে রয়েছেন।

একনজরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, শহিদুল ইসলাম, আকবর আলী (উইকেটরক্ষক)।