প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মাল্টি পারপাস হেলথ ভলেন্টিয়ার সুমন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানালেন মাল্টি পারপাস হেলথ ভলেন্টিয়ার সুমন

কামারখন্দ ডেস্কঃ



গত ২৮ ও ২৯ আগস্ট  সিরাজগঞ্জ এক্সপ্রেস সহ স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত কামারখন্দে টাকার বিনিময়ে টিকা প্রদান ও বিদেশ গমনেচ্ছুদের হয়রানির অভিযোগ সংবাদের প্রতিবাদ জানিয়ে আক্ষেপ করলেন মাল্টি পারপাস হেলথ ভলেন্টিয়ার সুমন।

সুমন জানান, আমার বিরুদ্ধে একটি মহল সাংবাদিকের নিকট মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। আমি এই সংবাদের প্রতিবাদ জানিয়েছি। বিষয়টি কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এস, এম শহিদুল্লাহ সবুজ অবগত রয়েছেন। প্রথম থেকেই সততা নিয়ে কাজ করেছি। এখনো সততা ও নিষ্ঠার সাথে আমি দায়িত্ব পালন করবো। 

প্রধানমন্ত্রীর অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ’ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার প্রতিটি ঘরে ঘরে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন প্রধানমন্ত্রী। কমিউনিটি ক্লিনিক গ্রামীণ জনগণের স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

সেবা কার্যক্রম আরও গতিশীল করতে ও স্বাস্থ্যসেবা ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য ৪র্থ সেক্টর (4th HPNSP) কর্মসূচিতে সিবিএইসি অপারেশলান পাল্টানের আওতায় ২৬টি জেলার ১০৬টি উপজেলায় ২৪ হাজার মাল্টিপারপাস হেলথ ভলেন্টিয়ার (এমএইচভি) নিয়োগ দেয়া হয়।

সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রম সহ জনসাধারণের পাশে থেকে সার্বিক সহযোগিতা করছেন মাল্টি পারপাস হেলথ্ ভলেন্টিয়ার (MHV) সুমন, তিনি ভ্যাকসিন কর্মী। 

কামারখন্দ উপজেলার ভলান্টিয়ার চম্পা বলেন, মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়াররা মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। কামারখন্দ উপজেলায় সুমন আমাদের মাঝে অন্যতম একজন ভ্যাকসিন কর্মী। তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা দুঃখজনক ব্যাপার, উনার সাথে আমি দীর্ঘদিন কাজ করি উনি অত্যান্ত একজন ভালো মানুষ।  

ইমন নামের মাল্টি পারপাস হেলথ্ ভলেন্টিয়ার জানান, সুমন খুব ভালো কাজ করে, তার বিরুদ্ধে সাংবাদিককে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। করোনাকালীন সময়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাধারণ মানুষকে সেবা দিয়েছেন সুমন। 

হাসপাতাল সুত্রে জানা যায়, এ উপজেলায় ৯৪ জন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার হিসেবে কাজ করছেন। তাদের ভাতা কার্যক্রম নিয়মিত পরিশোধ করা হয়। ইপি,আই কাজে সহযোগিতা, কমিউনিটি ক্লিনিকে নিয়মিত ডিউটি, করোনা টিকা কার্যক্রমের শুরু থেকে ডিউটি, মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার তার কর্ম এলাকার জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং তার ব্লকে প্রতিটি খানা মাসে কমপক্ষে একবার ভিজিট করে থাকেন। প্রতিটি জাতীয় পুষ্টিসেবা কার্যক্রমে কাজ করে থাকেন। একজন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার মাসে ৩৬ শ টাকা ‘ভাতা’ পায়।

কামারখন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এস, এম শহিদুল্লাহ সবুজ জানান, মাল্টি পারপাস হেলথ্ ভলেন্টিয়ারা সামান্য বেতনে উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ও চারটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক গুলোতে সেবা দিয়ে যাচ্ছে।