পুরো রমজান মাসে আমাদের বেলকুচি ফেসবুক গ্রুপের নানা মানবিক আয়োজন

পুরো রমজান মাসে আমাদের বেলকুচি ফেসবুক গ্রুপের নানা মানবিক আয়োজন

নাজমুল হাসানঃ



সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার 'আমাদের বেলকুচি' ফেসবুক গ্রুপ নামক একটি গ্রুপের উদ্যোগে পুরো রমজান মাস জুড়ে মসজিদ-মাদ্রাসা, গরিব অসহায় ও এতিমদের মাঝে ইফতার, ঈদ সামগ্রী ও ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। পুরো রমজান মাস জুড়ে বেলকুচি উপজেলার বিভিন্ন অঞ্চলের মসজিদ-মাদ্রাসা সহ রাস্তা-ঘাটে এ কর্মসূচি বাস্তবায়ন করেন আমাদের বেলকুচি গ্রুপ অ্যাডমিন প্যানেলের সদস্যবৃন্দ । এছাড়াও তারা বিভিন্ন মসজিদ-মাদ্রাসা সহ অসহায় গরীব মানুষের বাড়িতে রমজান মাসে ২০ টির মতো টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন।

প্রথম রমজান থেকে শুরু হওয়া এই কার্যক্রমে এখন পর্যন্ত প্রায় ৪ হাজারের মতো মানুষকে ইফতার করানো হয়েছে। যা শেষ রমজান পর্যন্ত চলবে বলে জানান গ্রুপের স্বেচ্ছাসেবকরা। তারা ৩ হাজার লোককে ইফতার করানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করলেও সেটি এরই মধ্যে অতিক্রম করেছে।

এছাড়াও এই গ্রুপের অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতার আয়োজন, টিউবওয়েল স্থাপন করে দেওয়া, অসহায়দের সহযোগিতাসহ নানা সামাজিক কার্যকলাপ।

পুরো রমজান মাস জুড়ে গ্রুপের যেসকল স্বেচ্ছাসেবক অক্লান্ত পরিশ্রম করে এইসকল কর্মসূচি সম্পন্ন করেছেন তারা হলেন: জাহিদ হাসান মিঠু, জুয়েল আল হাসান, সজিব হাসান, মুক্তার প্রামাণিক, হাসিবুল রহমান, আল-রাসেল সরকারসহ আরও অনেকে।