ফেসবুকে কাকলি ফার্নিচারের একাধিক আইডি ও পেজ, থানায় জিডি

ফেসবুকে কাকলি ফার্নিচারের একাধিক আইডি ও পেজ, থানায় জিডি

ডেস্ক রিপোর্টঃ



সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর কাকলী ফার্নিচারের একাধিক ফেসবুক আইডি, পেজ ও গ্রুপ খোলা হয়েছে। বিষয়টি নজরে আসায় থানায় সাধারণ ডায়েরি করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এসএম সোহেল রানা।

সোমবার তিনি (৩১ মে) গাজীপুরের শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

তিনি বলেন, “দামে কম মানে ভালো কাকলী ফার্নিচার” শ্লোগানের বিজ্ঞাপনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  

ভাইরাল হওয়ার পর হতে ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমে কাকলী ফার্নিচারের নামে একাধিক ফেসবুক আইডি ও পেজ এবং গ্রুপ খোলা হয়েছে। যার দরুণ এই প্রতিষ্ঠানের গ্রাহকগণের প্রতারিত হওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে। তাছাড়া ওই ব্যক্তিরা কাকলী ফার্নিচারের নাম এবং ছবি ব্যবহার করে আসছে। এতে আমার প্রাথমিক ধারণা প্রতিষ্ঠানটির জনপ্রিয়তা ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় ইর্ষান্বিত হয়ে ক্ষতি করার লক্ষ্যে এমন কাজ করছে।

তিনি আরও বলেন, কেউ কেউ ভাইরাল মুহূর্তে শখের বশে, সৎ উদ্দেশ্যে পেজ, আইডি খুলে থাকতে পারেন। ওই আইডি, পেজ ও গ্রুপগুলো বন্ধ করতে অনুরোধ জানান তিনি। কাকলী ফার্নিচারের গ্রাহকদের সচেতন হওয়ারও অনুরোধ করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুব আলম জানান, এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন প্রতিষ্ঠানটির মালিক। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, ভারতের পশ্চিমবঙ্গের পর বাংলাদেশে ভাইরাল হয়েছে দামে কম মানে ভাল কাকলী ফার্নিচারের বিজ্ঞাপন। নেট দুনিয়ার মাধ্যমে বিজ্ঞাপনের শ্লোগানটি আজ মুখে মুখে। কাকলী ফার্নিচার নিয়ে বিভিন্ন ধরনের ভিডিও তৈরির হিড়িক পড়েছে। লকডাউনে ঘরে বসে থাকা মানুষ ভিন্ন আমেজ পাচ্ছেন কাকলি ফার্নিচারকে ঘিরে।