বেগম জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে জেলা বিএনপির স্বারকলিপি প্রদান

বেগম জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে জেলা বিএনপির স্বারকলিপি প্রদান

হারুন অর রশিদ খান হাসানঃ



সিরাজগঞ্জে জেলা প্রশাসকের নিকট বিএনপির উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে স্মারকলিপি প্রদান।

বুধবার (২৪ নভেম্বর) সকালে সিরাজগঞ্জে জেলা প্রশাসকের নিকট সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে প্রেরণ করে সু-চিকিৎসার দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়।   

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ডক্টর ফারুক আহাম্মদের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর নেতৃত্বে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মীরা উপস্হিত ছিলেন। 

যে সকল নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন তারা হচ্ছেন  জেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, শ্রী অমর কৃষ্ণ দাস, খ.ম.রকিবুল হাসান রতন, জেলা বিএনপির উপদেষ্টা ও আইনজীবী সমিতির সভাপতি মীর রুহুল আমিন বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নূর কায়েম সবুজ, সাংবাদিক হারুনর রশিদ খান হাসান, লিয়াকত আলী খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, যুব বিষয়ক সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ আলম মিন্টু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-দপ্তর সম্পাদক এনামুল হক, সহ-প্রচার সম্পাদক রেজাউল করিম, সহ-শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের আহবায়ক আব্দুল মজিদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক দুলাল উদ্দিন আহমেদ,  জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আলামিন খান, সহ-সাধারণ সম্পাদক নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, মৎসজীবী দলের আহবায়ক নুরুল ইসলাম, সদর থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আহসান হাবীব উজ্জ্বল, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক সোহাগ আহমেদ, থানা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন জীবন, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক রফিকুল ইসলাম রোকন সহ আরো অনেকে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়েছে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য তাকে অবিলম্বে বিদেশ পাঠানো না হলে এবং এর ফলে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে সরকার এর দায় এড়াতে পারবে না। জনগণ মনে করে সরকার নিজেদের  সীমাহীন ব্যর্থতা আড়াল করার জন্য দেশকে অরাজক পরিস্হিতির দিকে ঠেলে দিতেই  জনগণের অবিসংবাদিত  নেত্রী  বেগম খালেদা জিয়ার প্রতি  মনুষ্যত্বহীন আচরণ করছে।। এই মুহুর্তে মানবিক বিবেচনায় বেগম খালেদা জিয়াকে মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে হবে। বেগম জিয়ার মুক্তি এবং সু-চিকিৎসা পেতে তাকে বিদেশ পাঠানোর দাবী এখন জনদাবীতে পরিনত হয়েছে।