বেলকুচিতে ১৪৪ ধারা জারি করলো প্রশাসন

বেলকুচিতে ১৪৪ ধারা জারি করলো প্রশাসন

​​​​​বেলকুচি ডেস্কঃ



সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম ও পৌর ছাত্রলীগ পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচি ঘোষণা করায় উপজেলার চালা বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারী করেছে স্থানীয় প্রশাসন। 

বুধবার (৮ জুন) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান নিষেধাজ্ঞা জারী করেন।

ইউএনও আনিসুর রহমান জানান, আগামীকাল বৃহস্পতিবার (৯ জুন) চালা বাস স্ট্যান্ড এলাকায় ইউনিয়ন ফোরাম মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগও মানববন্ধন কর্মসূচি আহবান করে৷ 

পাল্টাপাল্টি কর্মসূচিতে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশংকা রয়েছে। এ কারণে চালা বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সন্ধ্যার পর থেকে ১৪৪ ধারা জারীর বিষয়টি মাইকিং করে জানানো হয়েছে।

প্রসঙ্গতঃ গত ৫ জুন বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে বেলকুচি পৌর এলাকার মাজেমের ঢাল এলাকায়  উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারকে মারপিটের ঘটনা ঘটে৷ এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদসহ ৭ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

এ হামলার প্রতিবাদে বেলকুচি উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। পাল্টা কর্মসূচি ঘোষণা করে পৌর ছাত্রলীগ।