বেলকুচির রাজাপুর ইউপিতে নির্বাচনী সহিংসতা মামলায় গ্রেফতার ০২

বেলকুচির রাজাপুর ইউপিতে নির্বাচনী সহিংসতা মামলায় গ্রেফতার ০২

বেলকুচি ডেস্কঃ



সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা বেড়েই চলছে। দিন যত অতিবাহিত হচ্ছে স্বতন্ত্র প্রার্থীর কর্মী এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজমান রয়েছে। ইতোমধ্যে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন, সহিংসতা, বাড়ি ভাংচুর মামলায় রাজাপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের ভাই আল মাহমুদ, ভাতিজা জুয়েল হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ। যার ফলে বেলকুচির রাজাপুর ইউনিয়নে নির্বাচনি আবহ থমথমে অবস্থা বিরাজ করছে। উদ্বেগ, উৎকন্ঠায় দিন অতিবাহিত করছে সাধারণ ভোটাররা।

বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়ন নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন ও পারষ্পরিক সংঘর্ষে লিপ্ত হওয়ার তথ্য এসেছে একাধিকবার। রাজাপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের সমর্থকদের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন, ককটেল বিস্ফোরণ, সাধারণ ভোটারদের মাঝে ভয়ভীতি প্রদর্শন সহ ভাংচুর ও লুটপাটের অভিযোগ রয়েছে।

রাজাপুর গ্রামের আওয়ামীলীগ কর্মী আব্দুল মজিদ এর বাড়িতে রোববার (২১ নভেম্বর) আতাউর রহমানের সমর্থকরা অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে বাড়ি ভাংচুরসহ নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

এবিষয়ে আব্দুল মজিদ জানান রোববার (২১ নবেম্বর) রাতে ২০ থেকে ২৫ জন লাঠি, রামদা, অস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা করে ঘর ভাংচুর করে, বাড়ির আলমারি থেকে নগদ ১০ লাখ টাকা ও ১৫ ভরি স্বর্ণের গহনা লুট করে নিয়ে যায়। বেলকুচি থানায় বাড়ি ভাংচুর ও টাকা ও স্বর্ণালংকার লুটের মামলা করেছি।

রাজাপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সনিয়া সবুর আকন্দ অভিযোগ করে বলেন, আতাউর রহমানের সন্ত্রাসী বাহিনী আমাদের নির্বাচনি পথসভায় একাধিক হামলা করেছে। ককটেল বিস্ফোরণ করেছে আমার আওয়ামীলীগ কর্মীদের ভয়ভীতি প্রদর্শন ও শারীরিক ভাবে আঘাত করেছে। এ বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দেয়া হয়েছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম মোস্তফা সত্যতা নিশ্চিত করে জানান, নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন, সহিংসতা, বাড়ি ভাংচুর মামলায় রাজাপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতাউর রহমানের ভাই আল মাহমুদ, ভাতিজা জুয়েল হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তদন্ত সাপেক্ষ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।