বেলকুচি উপজেলা বিএনপির ৯ সদস্যের পদত্যাগ

বেলকুচি উপজেলা বিএনপির ৯ সদস্যের পদত্যাগ

হারুন অর রশিদ খান হাসানঃ



সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে ৯ সদস্য পদত্যাগ করেছেন। ত্যাগী নেতাদের বাদ দিয়ে আহবায়ক কমিটি গঠন ও কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক আমীরুল ইসলাম খান আলীমের স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে জেলা বিএনপির দপ্তর সম্পাদক বরাবর এই পদত্যাগ পত্র জমা দেয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু রোববার দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন।

পদত্যাগকারী নেতারা হলেন, বেলকুচি উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আব্দুল মান্নান সরকার, আহবায়ক কমিটির সদস্য গোলাম আজম, রেজাউল করিম, মনোয়ার চৌধুরী বাবু, নজরুল ইসলাম ঝন্টু, মোশারফ হোসেন, মোখলেছুর রহমান, রফিকুল ইসলাম ফারুক ও হাতেম আলী।

বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক মন্ডল বলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক আমীরুল ইসলাম খান আলীমের স্বেচ্ছাচারিতার কারনে বেলকুচিতে বিএনপি আজ দুর্বল হয়ে পড়েছে। দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করা হচ্ছে। এতে নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছেন। বেলকুচিতে বিএনপি শক্তিশালী করতে হলে সবার মতামত নিয়ে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠন করতে হবে। দেড় বছর আগে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে অথচ এই আহবায়ক কমিটি দলীয় কর্মসূচি পালন তো দুরের কথা কোন দিন আহবায়ক কমিটির মিটিং করতে পারেনি। এর মধ্যে গত তিন মাস আগে আহবায়ক কমিটির আহবায়ক মৃত্যু বরন করেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, বেলকুচি উপজেলা বিএনপির আহবায়ক কমিটির ৯ সদস্য একটি পদত্যাগপত্র জমা দিয়েছেন। জেলা বিএনপির আগামী নির্বাহী সভায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।