মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অস্ট্রেলিয়ান ক্রিকেটার এন্ড্রু সাইমন্ডস এর মৃত্যু

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অস্ট্রেলিয়ান ক্রিকেটার এন্ড্রু সাইমন্ডস এর মৃত্যু

স্পোর্টস ডেস্কঃ



ভয়ঙ্কর সড়ক দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় অ্যান্ড্রু সাইমন্ডস। 

শনিবার (১৪ মে) রাতে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশে টাউনসভিলের থেকে ৫০ কিমি দূরে হার্ভি রেঞ্জের কাছে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার মুখে পড়ে অ্যান্ড্রুর গাড়িটি। অ্যালিস রিভার ব্রিজের কাছে উল্টে যায় কিংবদন্তি ক্রিকেটারের গাড়িটি। 

পুলিশ বিবৃতি অনুযায়ী, কোনও গাড়ির সঙ্গে ধাক্কা লাগেনি সাইমন্ডসের। রাস্তার বাঁদিক দিয়ে আসার সময় আচমকা গাড়িটি পালটি খেয়ে উলটে যায়। 

দুর্ঘটনার সময় গাড়িতে সাইমন্ডস ছাড়াও আরও একজন ছিলেন। বাঁচানোর শত চেষ্টা ব্যর্থ করে দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় তারকা ক্রিকেটারের। 

ক্যাঙারু ব্রিগেডের অন্যতম ভরসাযোগ্য অলরাউন্ডার ছিলেন অ্যান্ড্রু ওরফে রয়। দুই বিশ্বকাপজয়ী দলের সদস্য অ্যান্ড্রু সাইমন্ডসের ক্যারিয়ার ছিল বর্ণময়। 

অ্যান্ড্রু অস্ট্রেলিয়ার হয়ে ১৯৯৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত মোট ২৬টি টেস্ট ম্যাচ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮টি একদিনের ম্যাচ খেলেছেন। একদিনের ক্রিকেটে তাঁর সংগ্রহে ছিল ৫০৮৮ রান।

বিগ হিটিং ব্যাটার বল হাতে যেমন নিজের দক্ষতা প্রমাণ করেছেন, তেমনই ফিল্ডিংয়েও তাঁর জুড়ি ছিল না। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ জয়েও তাঁর বড় অবদান ছিল। 

অ্যান্ড্রুর উজ্জ্বল ক্রিকেটে ক্যারিয়ারে দাগ ফেলেছিল ভারতীয় ক্রিকেটার হরভজন সিংয়ের সঙ্গে মাঙ্কিগেট বিতর্ক। এছাড়াও তাঁর মদ্যপানে আসক্তির কারণেও বহুবার বিতর্কে জড়িয়েছেন অ্যান্ড্রু। এই কারণে অ্যালান বর্ডার সম্মানের তালিকা থেকে ছেঁটে ফেলা হয় তার নাম।