মহাসড়কে দূরপাল্লার বাস বন্ধ, বিপাকে সাধারন যাত্রীরা

মহাসড়কে দূরপাল্লার বাস বন্ধ, বিপাকে সাধারন যাত্রীরা

আশরাফুল ইসলাম:



ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে চলাচলরত সকল দূরপাল্লার বাসকে ঘুরিয়ে দিচ্ছে পুলিশ ও শ্রমিকরা। মহাসড়কে সকাল থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু করলে দুপুর থেকে সিরাজগঞ্জের মহাসড়কে বন্ধ করে দেওয়া হয় দূরপাল্লার সকল বাস চলাচল। বিষয়টি কড্ডা থেকে নিশ্চিত করেছেন ট্রাফিক পরিদর্শক মো. আব্দুল গণি।

এদিকে হাজারো ঢাকামুখী যাত্রী নিরুপায় হয়ে বৃষ্টিতে কড্ডা এলাকায় আশেপাশে দোকান, মার্কেটসহ যেখানে পারছেন দাঁড়িয়ে গাড়ির জন্য অপেক্ষা করছেন। 

ট্রাক, পিক-আপ, মাইক্রোবাসসহ অন্যান্য যান চলাচল করায় বাস শ্রমিকরা গাড়ি চালানোর দাবিতে কড্ডা এলাকায় আন্দোলন করলেও এখন পর্যন্ত বাসগুলোকে ছেড়ে দেওয়া হয়নি। তবে নির্দেশনার জন্য অপেক্ষা করা হচ্ছে বলে জানান বাসের শ্রমিকরা।

সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় দেখা গেছে দূরপাল্লার সকল বাস ঘুরিয়ে দেওয়া হলেও গাড়ির চাপ কম থাকায় কোনো যানজট নেই। অসংখ্য দূরপাল্লার বাস ফেরত গেলেও কিছু বাস যানজটের বিষয়টি মাথায় রেখে এবং অনুমতি পাওয়ার আশায় ঢাকাগামী বাসগুলোর বেশিরভাগই সিরাজগঞ্জ শহরমুখী হয়ে রাস্তার ধারে অপেক্ষা করছে। এছাড়া উত্তরবঙ্গগামী বাসগুলো আবার ঢাকা অভিমুখে ফিরে যাচ্ছে, কোনটি আবার দূরে গিয়ে অপেক্ষা করছে।

এদিকে টাঙ্গাইল ও চন্দ্রা এলাকা থেকেও অনেক দূরপাল্লার বাস ফেরত আসছে বলে জানান ট্রাফিক পরিদর্শক মো. আব্দুল গণি।