রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানির মাঝে মত বিনিময় সভা অনুষ্ঠিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানির মাঝে মত বিনিময় সভা অনুষ্ঠিত

শাহজাদপুর ডেস্কঃ



রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে লার্নিং ম্যানেজমেন্ট, ইআরপি, ও অটোমেশনসহ বিভিন্ন ক্ষেত্রে আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার বিষয়ে কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানি লিমিটেড ও স্থানীয় সমন্বয়কারী প্রতিষ্ঠান ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেডের সঙ্গে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত 
গত ১৫ জানুয়ারি ২০২২ তারিখ, শনিবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবনে লার্নিং ম্যানেজমেন্ট, ইআরপি, ও অটোমেশনসহ বিভিন্ন ক্ষেত্রে তথ্যপ্রযুক্তির আধুনিক ব্যবহার বিষয়ে কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানি লিমিটেড ও স্থানীয় সমন্বয়কারী প্রতিষ্ঠান ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেডের সঙ্গে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। 

উক্ত সভায় কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানি (UBION) লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার মি. স্কট, ম্যানেজার মি. ক্যাং, সহকারী ম্যানেজার মিস জিসো ও স্থানীয় সমন্বয়কারী প্রতিষ্ঠান ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এএসএম জামাল উদ্দিন, সহকারী ম্যানেজার মোঃ জোবায়েল আলম ও আইটি বিশেষজ্ঞ প্রফেসর রশীদুল হাসান উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তরপ্রধান ও আইসিটি এক্সপার্টবৃন্দ।

সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ শিক্ষাকার্যক্রমে কীভাবে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করতে পারেন, সে-বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। কোরিয়ান এডুটেক এক্সপার্ট কোম্পানি (UBION) লিমিটেড-এর পক্ষ থেকে উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকার্যক্রমসহ বিভিন্ন ক্ষেত্রে কীভাবে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, তা পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সবাইকে দেখানো হয়। 

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তা ও সম্ভাবনা বিষয়ে আলোচনা হয়। আলোচনায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, বর্তমান যুগে পরিবর্তিত বিশ্ব পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে চলতে নিজেদেরকে প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ শিক্ষা প্রদান অত্যাবশ্যক। গণপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের পরিকল্পনা ও কার্যক্রমে এবিষয়ে বিশেষ অগ্রাধিকার লক্ষণীয়।

রবীন্দ্রভাবধারা অক্ষুন্ন রেখে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের  তথ্যপ্রযুক্তি ব্যবহারের সক্ষমতা বৃদ্ধি সহ প্রসেস অটোমেশন অত্যাবশ্যক বিশ্ববিদ্যালয়টি এখনও একরকম  সূচনালগ্নে থাকায় এখনই উদ্যোগ গ্রহণ করলে লার্নিং ম্যানেজমেন্ট, ইআরপি, অটোমেশনসহ বিভিন্ন ক্ষেত্রে আধুনিক তথ্যপ্রযুক্তির ব্যবহার শতভাগ চালু করা সম্ভব। এই উদ্যোগটি সফল হলে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে গড়ে তোলা অনেকাংশে সহজ হবে।

মতবিনিময় শেষে ভাইস-চ্যান্সেলর মহোদয় কোরিয়ান এডুকেট এক্সপার্ট কোম্পানি লিমিটেড ও স্থানীয় সমন্বয়কারী প্রতিষ্ঠান ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রতিনিধিবর্গ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও কর্মকর্তাবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।