রায়গঞ্জে ১৪৪ ধারা জারি করলো উপজেলা প্রশাসন

রায়গঞ্জে ১৪৪ ধারা জারি করলো উপজেলা প্রশাসন

রায়গঞ্জ ডেস্কঃ



সিরাজগঞ্জের রায়গঞ্জে একই সময়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি সভা আহ্বান করায় গুরুত্বপূর্ণ তিনটি অঞ্চলসহ থানা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মণ্ডল জানান, বৃহস্পতিবার (২৫ আগস্ট) উপজেলার ধানগড়া পৌর এলাকা, চান্দাইকোনা ও পাঙ্গাসী ইউনিয়নে একই সময়ে বিভিন্ন রাজনৈতিক দল বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি আহ্বান করে। এ অবস্থায় বুধবার (২৪ আগস্ট) রাতে রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ওইসব স্থানসহ পুরো থানা এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৮৯৮ এর ১৪৪ ধারা মোতাবেক আদেশ জারি করা হয়েছে। এ আদেশ জারির মধ্য দিয়ে এসব এলাকায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সব প্রকার গণজমায়েত, সমাবেশ, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন এলাকায় কাঙালি ভোজ ও শোকসভা আহ্বান করা হয়েছিল। সেখানে বিএনপির কোনো প্রোগ্রাম থাকার কথা ছিল না। শোক দিবসের কর্মসূচি বানচাল করতেই তারা হঠাৎ করে এ কর্মসূচি ঘোষণা করেছে।

অপরদিকে সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান হাসান বলেন, বিদ্যুতের লোডশেডিং ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ তারিখ থেকে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে আসছে বিএনপি। আজ ২৫ আগস্ট পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। বিএনপির কর্মসূচি বানচাল করতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।