শক্তি আর সম্ভাবনার তারুণ্যকে মাঠমুখী করতে এবার তামাই ক্লাবের নতুন উদ্যোগ

শক্তি আর সম্ভাবনার তারুণ্যকে মাঠমুখী করতে এবার তামাই ক্লাবের নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদকঃ



মাদকের আগ্রাসন ভয়াল থাবায় বিভ্রান্ত, বিপন্ন কৈশোর-তারুণ্য। মরণনেশার বিষাক্ত ছোবল শেষ করে দিচ্ছে তারুণ্যের শক্তি ও সম্ভাবনা। ফলশ্রুতিতে মাদক বিরোধী নীরব এক সামাজিক আন্দোলন গড়ে তুলতেই নতুন এক কৌশলে মনস্থির করেছে সিরাজগঞ্জের উদ্যমী ও মেধাবী তারুণ্যের অনুরণন তোলা সংগঠন তামাই ক্লাব লিমিটেড।

‘মাদকের বিরুদ্ধে গণজাগরণে ক্রীড়াই হাতিয়ার’ স্লোগান নিজেদের কন্ঠে ধারণ করে ‘ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল’ প্রতিপাদ্যে শীতকালীন ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করেছে সংগঠনটি। শুক্রবার (২২ জানুয়ারি) শুরু হওয়া এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় বিশিষ্ট সমাজ সেবক হাজী ফজলার রহমান তালুকদার।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো.রফিকুল ইসলাম মুন্সী। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় বিশিষ্ট সমাজ সেবক হাজী ফজলার রহমান তালুকদার মনে করেন, তরুণ তাজা প্রাণের অন্ধকারে হারিয়ে যাওয়া ঠেকাতে একমাত্র শক্তি হতে পারে খেলাধূলা। সমাজ ও দেশকে আরও এগিয়ে নিতে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করায় তিনি তামাই ক্লাবকে ধন্যবাদ জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনা সঙ্কটে আত্নপ্রকাশ করা তামাই ক্লাব লিমিটেড নানাবিধ কর্মকান্ডের মাধ্যমে স্থানীয় জনসাধারণের মাঝে ব্যাপক সাড়া ফেলে। এ ক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন সিরাজগঞ্জেই বেড়ে উঠা মেধাবী তরুণ রিশাদ  মোর্শেদ।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) জননন্দিত মেয়র আতিকুল ইসলামের এপিএস এ তরুণ জেলার বেলকুচি ও শাহাজাদপুরসহ বিভিন্ন তাঁত পল্লীর কারিগরদের খাদ্য সহায়তাসহ নানাভাবে মানবতাকে উর্ধ্বে তুলে করোনাকালীন সময়ে নিজেদের সমর্পণ করেন সম্পূর্ণ নতুনভাবে।

তাঁর সঙ্গে যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন স্থানীয় ইলিয়াস হোসেন ওয়াসিম, আরাফাত মুসুল্লী, মাহমুদুল হাসান শরীফ ও এনামুল কবির রিফাত। ওই সময় তারা কয়েক হাজার শ্রমিকের পাশে দাঁড়ান। পরে ঈদেও তাদের ঈদ সামগ্রী উপহার, এবং এই শীত কালীন সময়ে শীত বস্ত্র তুলে দেন অসহায় গরীব মানুষের হাতে দেয় এ ক্লাবটি।