শাহজাদপুরে সোনাতনী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী বিজয়ী

শাহজাদপুরে সোনাতনী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী বিজয়ী

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার যমুনা অধ্যুষিত দুর্গম চরাঞ্চল সোনাতনী ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ৫ স্বতন্ত্র প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ লুৎফর রহমান।

বুধবার (১৫ জুন) সন্ধ্যায় বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন। বেসরকারি ফলাফলের তথ্য অনুযায়ী  সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ লুতফর রহমান পেয়েছেন ৯ হাজার ৫’শ ৫৫ ভোট এবং তার নিকটতম প্রতী›দ্বন্দী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রাথী মোঃ রুবেল হোসেন পেয়েছেন ২ হাজার ৩৮ ভোট।

জানা গেছে, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সোনাতনী ইউনিয়ন পরিষদের নির্বাচন। এদিন বুধবার (১৫ জুন) উৎসবমুখর পরিবেশে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে পছন্দের প্রার্থীদের ভোট দেন। এ  ইউনিয়নের মোট ১৮ হাজার ৪’শ ৫১ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১’শ ১০ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৩’শ ৪১ জন। মোট ১৩ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ লুৎফর রহমান ও ৫ জন স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন। ইউপি সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতি›দ্বন্দীতা করেন।

এদিকে,এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে পুলিশ, র‌্যাব, আনসারসহ আইন শৃংখ্যলা বাহিনীর সদস্যদের কর্মতৎপরতা ছিলো লক্ষনীয়। শেষতক কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ নির্বাচন সম্পন্ন হওয়ায় এলাকাবাসী সংশ্লিষ্টদের সাধুবাদ জানান।