শাহজাদপুরে হামলার শিকার নিরীহ ৪৫ গ্রামবাসী এখন মামলার আসামী!

শাহজাদপুরে হামলার শিকার নিরীহ ৪৫ গ্রামবাসী এখন মামলার আসামী!

শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের নাববিলা গ্রামে ভোট না দেয়ার কারণে ইউপি নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী মোঃ আলাউদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী নিরীহ গ্রামবাসীর বাড়িতে হামলা ভাংচুর চালিয়েই ক্ষান্ত হয়নি; ক্ষতিগ্রস্থ গ্রামবাসীকে ফাঁসাতে গ্রামের ৪৫ নিরীহ লোকের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করে নানা হয়রানী চালিয়ে যাচ্ছে। 

রোববার (৯ জানুয়ারী) দুপুরে শাহজাদপুর পৌর এলাকার মণিরামপুর বাজারে এ ঘটনার প্রতিবাদ ও অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে নাববিলা গ্রামের ভুক্তভোগীরা। 

উক্ত সংবাদ সম্মলনে নাববিলা গ্রামের ভুক্তভোগীদের পক্ষে আইনুল হকের মেয়ে রেহানা সুলতানা রিনা লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ‘গত ২৬ ডিসেম্বর শাহজাদপুরের নরিনা ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী আলাউদ্দিন হেরে গেলে গ্রামবাসীর ওপর এর দোষ চাপান। এতেও ক্ষান্ত না হয়ে পরদিন ২৭ ডিসেম্বর রাতে আলাউদ্দিনের নেতৃত্বে কাদের, ছোরহাব, আলিম, আলমসহ ২০/২৫ জন সন্ত্রাসী কায়দায় লাঠি, ফালা, রামদাসহ দেশীয় অস্ত্রসস্ত্র সজ্জিত হয়ে নাবাবিলা গ্রামের ঘুমন্ত গ্রামবাসীর বাড়িঘরে হামলা চালিয়ে বরাত আলী, আজিজুল হক, আবু বক্কার, আব্দুল ওহাব, আব্দুর রাজ্জাকসহ বেশ কয়কজনের বাড়িঘর ভাংচুর করে। নিরীহ গ্রামবাসী পরিস্থিতি বেগতিক দেখে ৯৯৯ ফোন করলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

পরদিন, আলাউদ্দিন বাহিনীর আব্দুল কাদের ঘটনাটি মিমাংসার জন্য নাববিলা হাফিজিয়া মাদরাসা, ঈদগাহ মাঠ ও কবরস্থান কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুস সামাদের দ্বারস্থ হলে ৩০ ডিসেম্বর নাববিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত গৃহিত হয়। ৩০ ডিসেম্বর আলাউদ্দিন গং সমঝোতা বৈঠকে উপস্থিত না হয়ে নিরীহ গ্রামবাসীকে ফাসাতে পরদিন ৩১ ডিসেম্বর ধুর্ত আলাউদ্দিন বাদী হয়ে চাঁদা দাবীসহ বিভিন্ন অভিযাগে ৪৫ জন নিরীহ গ্রামবাসীর নাম উল্লখ করে আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরও আলাউদ্দিন ও তার সন্ত্রাসী বাহিনী দিয়ে নিরীহদের গ্রামছাড়া করতে নানাভাবে ভয়ভীতি হুমকি ধামকি দিয়ে যাচ্ছেন।’

এ বিষয়ে মোঃ আলাউদ্দিনের সাথে যোগাযোগ করা হলে দম্ভাক্তির সাথে তিনি সাংবাদিকদের জানান,‘ওরা আমাদের ম্যালা ক্ষতি কইরছে। আপনারা যা পারেন, তাই ল্যাহন-গা।'