শিয়ালকোল ইউনিয়নে সাড়ে ৪ হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান

শিয়ালকোল ইউনিয়নে সাড়ে ৪ হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান

সিরাজগঞ্জের শিয়ালকোল ইউনিয়ন পরিষদের মাধ্যমে করোনা মোকাবেলায় শ্রমজীবী কর্মহীন প্রায় ৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। সামাজিক দুরুত্ব বজায় রেখে বুধবার সকালে নতুন করে আরো ৫’শ পরিবারের মাঝে চাল ও শুকনো খাদ্য বিতরণ করেন চেয়ারম্যান আব্দুল মান্নান সেখ। এসময় ত্রাণ বিতরণ তদারকি কর্মকর্তা ও উপ-সহকারী প্রকৌশলী সদর এলজিইডি কামরুজ্জামান সহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। 

চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, করোণা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার সাথে সাথে সরকারী নির্দেশনাবলী অনুযায়ী ইউনিয়নবাসীর সুরক্ষায় ব্যাপক প্রচার-প্রচারণা চালানো হয়েছে। হাট-বাজারগুলোতে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। ফলে আল্লাহর মেহেরবাণীতে এখন পর্যন্ত আমার ইউনিয়নে কোনো মানুষ আক্রান্ত হয়নি। আক্ষেপ করে তিনি বলেন, দেশের কোনো কোনো জায়গায় ত্রাণ বিতরণ নিয়ে যখন অনিয়ম ও দূর্ণীতির খবর প্রকাশ অত্যন্ত লজ্জিত হই। তবে, একজন জনপ্রতিনিধি হিসেবে আমি দায়িত্ব নিয়ে বলতে পারি, গত সাড়ে চার বছরে জনগণের সেবার কথা মাথায় রেখে প্রত্যেক দিন অফিস করেছি। যাতে কোনো নাগরিক সেবার জন্য এসে ঘুরতে না হয়। দেশের এই ক্লান্তিকালে শ্রমজীবী কর্মহীনদের সহযোগীতা করা একজন জনপ্রতিনিধির ঈমানী দায়িত্ব। সেই জন্য শুরুতেই ইউপি সদস্যদের সাথে সমন্বয় করে দিন-রাত কঠোর পরিশ্রমের মাধ্যমে স্বচ্ছ তালিকা করে নিজ হাতে ত্রাণ বিতরণ করি। যাতে কোনো অনিয়ম না হয়। তার পরেও কেউ কষ্টে আছেন এমন খবর পাওয়ার সাথে সাথে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। মেম্বরদের মাধ্যমে গ্রামে গ্রামে মোবাইল নম্বর দেয়া আছে। ফোন করলেই সাথে সাথে আমরা ব্যবস্থা নিচ্ছি। 

তিনি আরো জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ইউনিয়ন ও নিজের পক্ষ থেকে সব ধরণের সহায়তা অব্যহত থাকবে। দেশের এই ক্লান্তিকালে সমাজের বৃত্তবানদের কাছে অসহায় মানুষের পাশে দাড়ানোর আহবান জানান চেয়ারম্যান।