সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা চেয়ারম্যানসহ ৭ আ.লীগ নেতাকে বহিঃস্কারের সুপারিশ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা চেয়ারম্যানসহ ৭ আ.লীগ নেতাকে বহিঃস্কারের সুপারিশ

খালিদ হৃদয় (চিফ রিপোর্টার)



পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারনা চালানোর অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা চেয়ারম্যানসহ ৭ আ.লীগ নেতাকে বহিস্কারের সুপারিশ করেছে জেলা আওয়ামীলীগ।

এরা হলেন, স্বতন্ত্র মেয়র প্রার্থী উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক সাজ্জাদুল হক রেজা, তার বড় ভাই বেলকুচি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম সাজেদুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিজল হক ঘোষন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক হজরত আলী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আলী প্রামানিক, সহ-সভাপতি বদর উদ্দিন মন্ডল ও উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবীব।  

রোববার (৩ জানুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান বলেন, দলের সিদ্ধান্ত না মেনে যুবলীগের বিলুপ্ত কমিটির আহবায়ক সাজ্জাদুল হক রেজা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। অপরদিকে উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলসহ ৬ নেতা দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছে। তদন্তে বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে। 

দ্বিতীয় দফা নির্বাচনে আগামী ১৬ জানুয়ারী জেলার সবচেয়ে আলোচিত তাঁত শিল্প সমৃদ্ধ বেলকুচি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বেগম আশানুর বিশ্বাস (নৌকা) প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুল হক রেজা (নারকেল গাছ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এছাড়া কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এ পৌরসভায় মোট ৫৩ হাজার ৩৪৩ জন ভোটার রয়েছে।