সিরাজগঞ্জে অসমাপ্ত আত্মজীবনী পাঠক ভাবনা লেখকদের মাঝে সনদ ও বই বিতরণ

সিরাজগঞ্জে অসমাপ্ত আত্মজীবনী পাঠক ভাবনা লেখকদের মাঝে সনদ ও বই বিতরণ

"মুজিব শতবর্ষে শত গ্রন্থাগারে পরি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই " এই স্লোগান কে সামনে রেখে বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক পাঠাগারের আয়োজনে সনদ ও বই বিতরণ করা হয়েছে। 

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় শহিদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে  জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরাপত্তার মধ্যে দিয়ে অসমাপ্ত আত্মজীবনী পাঠক-ভাবনা লেখকদের মাঝে সনদ ও বই বিতরণ অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ ও কামারখন্দ ২ আসেনর জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো : হাবিবে মিল্লাত মুন্না। 

বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগে সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম- এনডিপি নির্বাহী পরিচালক আলাউদ্দিন খান, জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আনোয়ার হোসেন ফারুক প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন, জেলা জাসদের সভাপতি ও মাহবুবুল হক পাঠাগারের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আবু বক্কর ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু, প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ খান হাসান, মাহবুবুল হক পাঠাগারের সদস্য ও সিরাজগঞ্জের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়া সাংবাদিক বৃন্দ। 

এসময় প্রধান অতিথি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 
কারণে আমারা পাকিস্তানের সাথে মাএ নয় মাসে যুদ্ধ করে লাল সবুজের পতাকা ও স্বাধীন বাংলাদেশ নামক একটি দেশ ও মানচিত্র পেয়েছি। তার নেতৃত্ব ছিলো বিরল। সারা পৃথিবীতে আমাদের বাংলাদেশ নামক দেশকে মাথা উঁচু করে দাাড়িঁয়েছেন জাতির পিতা। বাংলাদেশের স্বাধীনতা ও প্রতিষ্ঠাতা করে ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এবং স্কুল ও কলেজের উদীয়মান ছাত্র ছাত্রীরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়া জন্য অনুরোধ করি । আমি ধন্যবাদ জানাই বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক পাঠাগার কে আমাকে এই ধরনের আয়োজন আমাকে দাওয়াত দেওয়ার জন্য। 

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক পাঠাগার পক্ষ থেকে দশজন কে সনদ ও বই বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠান টি পরিচালনা করেন, মাহবুবুল হক পাঠাগারে সভাপতি, সিনিয়র সাংবাদিক ও সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন।