সিরাজগঞ্জে উন্নয়নশীল দেশ উদযাপন উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন

সিরাজগঞ্জে উন্নয়নশীল দেশ উদযাপন উপলক্ষে উন্নয়ন  মেলার উদ্বোধন

নাজমুল হোসেনঃ



স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপন উপলক্ষে সিরাজগঞ্জে ২ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৭ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসনের  আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে  থেকে একটি আনন্দ র‍্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিরসোপানে গিয়ে শেষ  হয়। পরে সেখানে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন  করেন  পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। 

এতে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর  সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , জেলা আওয়ামী  লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ তালুকদার, এ্যাডঃ বিমল কুমার দাস, সিরাজগঞ্জ  ও পাবনা সংরক্ষিত আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার স্নিগ্ধ আক্তার, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শফিকুল  ইসলাম শফী, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সোহরাব আলী সরকার প্রমূখ।

প্রধান অতিথি পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার তার বক্তৃতায় বঙ্গবন্ধুর দেশপ্রেম ও মানুষের প্রতি ভালবাসার বিভিন্ন স্মৃতি বিজড়িত ঘটনা তুলে ধরেন। তিনি বলেন, আপনারা যে যেখানে আছেন বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেন এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সহায়তা করেন। মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী একসাথে পালন করতে পারছি এটা  আমাদের জন্য সৌভাগ্য। বঙ্গবন্ধু যে স্বাধীনতা আমাদের দিয়ে গেছেন ত্যাগ তিতিক্ষার মাধ্যমে তা আমরা রক্ষা করব। তিনি আরও বলেন, শিক্ষায়, কর্মে ও দায়িত্বে আমরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করব। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশের অর্থনীতি শুধু এগোবে না, ভবিষ্যতে দৌড়াবে। 

এসময় স্থানীয় সরকারের উপপরিচালক  মোহাম্মদ  তোফাজ্জল হোসেন সহ জেলা প্রশাসনের সহকারী কমিশনার গণ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

২ দিনব্যাপী উন্নয়ন মেলায় ইউনিয়ন পরিষদ, সরকারী বিভিন্ন দপ্তর থেকে স্টল নিয়েছেন। রবিবার মেলাটি পুরস্কার  বিতরণের মধ্যে দিয়ে সম্পন্ন হবে।