সিরাজগঞ্জ এক্সপ্রেসে সংবাদ প্রচারের পর ঘানিটানা দম্পতিকে গরু দিলেন জেলা প্রশাসক

সিরাজগঞ্জ এক্সপ্রেসে সংবাদ প্রচারের পর ঘানিটানা দম্পতিকে গরু দিলেন জেলা প্রশাসক

কাজিপুর ডেস্কঃ



সিরাজগঞ্জ এক্সপ্রেস অনলাইন নিউজ পোর্টালে "ঘানি না টানলে সংসার চলে না বৃদ্ধ দম্পতির" শিরোনামে গত ২১ সেপ্টেম্বরে একটি সংবাদ প্রকাশিত হয়। বৃদ্ধ দম্পতির মানবেতর জীবন-যাপনের খবরটি স্থানীয় প্রশাসনের নজরে আসে।

পরে এই প্রতিবেদককে সাথে নিয়ে দম্পতির ঘানি টানা পরিদর্শন করতে যান সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী। প্রচারিত সংবাদের সত্যতা পেয়ে ওই কর্মকর্তা সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদকে অবগত করেন। জেলা প্রশাসক তাৎক্ষণিক ওই দম্পতির কষ্ট লাঘবে জেলা প্রশাসনের পক্ষ থেকে গরু উপহার দেয়ার ঘোষণা দিতে বলেন। তারই ধারাবাহিকতায় গতকাল রোববার স্থানীয় হাট থেকে দম্পতির জন্য একটি গরু কিনে আনেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। গরুটি সোমবার সকালে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার কুনকুনিয়া প্রামাণিক পাড়ার ঘানি টানা সেই আব্দুল খালেকের হাতে তুলে দেন।

গরু পেয়ে আবেগাপ্লুত আব্দুল খালেক জানান, আমার আর ঘাড়ে জোয়াল বাঁইধা ঘানি টাইনতে হইব না। আমার পরিবারের কাউকেই আর ঘানি টাইনতে হইব না। ডিসি স্যার আমাক্ গরু দিছে। অনেক খুশি হছি। ইউএনও স্যার আমার বাড়িত্ যায়া আমার কষ্ট দেখছে। পরে গরু কিনা দিছে।

তিনি আরও বলেন, আমি সাংবাদিক আর ওই পেপারেক দোয়া করি। তারা মেলা বড় হইবো।

কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী বলেন, এই পত্রিকায় সংবাদটি পড়ে আমি খুব কষ্ট পেয়েছি। অনুভব করেছিলাম তাদের জন্য কিছু করা যায় কিনা। পরিদর্শন করে খবরের সত্যতা পেয়েছি। পরে ডিসি স্যারকে জানালে তিনি তাৎক্ষণিক একটি গরু কিনে দেয়ার ঘোষণা দিতে বলেন। আব্দুল খালেকের হাতে গরুটি তুলে দিতে পরে খুব ভালো লাগছে। 

তিনি বলেন, এরপরও যদি ওই দম্পতির কোন সমস্যা হয় আমাদের জানালে সহায়তার হাত বাড়িয়ে দেব।