সিরাজগঞ্জে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন- এমপি মুন্না

সিরাজগঞ্জে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন- এমপি মুন্না

নাজমুল হোসেনঃ



সিরাজগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন কালে অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেছেন, জাতির ভবিষ্যৎ কর্ণধার শিশুরা। তাদের সুস্থতার উপর নির্ভর করে জাতির ভবিষ্যৎ সমৃদ্ধি। সুস্থ শিশু সুন্দর ও স্বাস্থ্যবান জাতি গঠনে বিশাল ভূমিকা রাখে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ স্বাস্থ্য ও শিক্ষাখাতসহ সব সেক্টরে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। তিনি আরও বলেন ভিটামিন  এ না খাওয়ালে রাত কানা রোগ সম্ভবনা থাকে। তাই প্রত্যেক বাবা মার কর্তব্য শিশুকে ভিটামিন এ  খাওয়ানো।

শনিবার ৫ জুন সকালে জেলা সিভিল সার্জন  কার্যালয়ে  সমানে কর্মসুচির উদ্বোধকালে এ কথা বলেন।বিশেষ অতিথি বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড.ফারুক  আহাম্মদ, পুলিশ  সুপার  হাসিবুল আলম বিপিএম। এতে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন ডাঃ রাম পদ রায়। 

এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান  মোহাম্মদ রিয়াজউদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন সহ সিভিল সার্জন কার্যালয়ে  কর্মকর্তা, বিভিন্ন  নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ৬ মাস বয়স থেকে ১১ মাস বয়সী ৫৩ হাজার ৫ শত ৭৩ শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১-৫ থেকে বছর বয়সী ৪ লক্ষ ১৯ হাজার ৭ শত ৪৬ শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। স্থায়ী কেন্দ্র  ১৩ টি, অস্থায়ী  ২২০৫টি।

৫ জুন হতে শুরু হওয়া এ ক্যাম্পেইন চলবে আগামী ১৯ জুন পর্যন্ত।