সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক রহমতউল্লাহ এর ইন্তেকাল

সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক রহমতউল্লাহ এর ইন্তেকাল

হারুন অর রশিদ খান হাসানঃ



সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও কাজিপুর উপজেলা বিএনপির আহবায়ক স্বৈরাচার এরশাদ বিরোধী ছাত্র-গণআন্দোলনের তুখোড় ছাত্রনেতা, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য, সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সহ সভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক  আহবায়ক, জেলা জিয়া পরিষদের সাবেক আহবায়ক অধ্যাপক রহমতউল্লাহ আইয়ুব শুক্রবার সকাল সাড়ে আটটার সময় সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন) ।

সিরাজগঞ্জ শহরের ইবি রোডের মরহুম আব্দুল জব্বার মাস্টারের পাঁচ ছেলে মেয়ের মধ্যে সবার ছোট অধ্যাপক রহমতউল্লাহ আইয়ুব সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটির আব্দুল্লাহ আল মাহমুদ ডিগ্রী কলেজের ইসলামি স্টাডি বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন এবং তিনি দীর্ষদিন বাংলাদেশ বেসরকারি কলেজ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,তিন ছেলে, দুই ভাই, দুই বোন সহ অনেক আত্নীয় স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙ্ক্ষী, পেশাগত সহকর্মী ও রাজনৈতিক  সহকর্মী সহ অনেক ভক্ত অনুরাগী,গুণগ্রাহী রেখে  গেছেন।

শুক্রবার বাদ আসর মালসাপাড়া পৌরকবরস্হান ঈদগাহ মাঠে মরহুম অধ্যাপক রহমতউল্লাহ আইয়ুবের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজা নামাজে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। জানাজা  নামাজের আগে তার বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন মরহুমের বড় ছেলে সাকিব রহমতউল্লাহ রাফি, বড় ভাই মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট  কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ  জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক পৌর মেয়র টি আর এম নুরে আলম হেলাল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর  রহমান বাচ্চু, সাংগঠনিক  সম্পাদক মির্জা  মোস্তফা জামান, বেসরকারি কলেজ শিক্ষক সমিতির নেতা অধ্যাপক জাকির হোসেন বাগবাটি কলেজের  সাবেক অধ্যক্ষ বদিউর রহমান,শিক্ষক নেতা অধ্যাপক শহিদুল ইসলাম, সিরাজগঞ্জ  জেল ড্রাগ  এন্ড ক্যামিষ্ট সমিতির অবৈতনিক সদস্য সচিব আশরাফুল  ইসলাম ধুলু ও কাজিপুর উপজেলা বিএনপির  সদস্য সচিব অধ্যাপক ওয়াহিদুজ্জামান মিনু। জানাজা নামাজে ইমামতি করেন কড়িতলা জামে মসজিদের পেশ ইমাম। মোঃ মনিরুজ্জামান। জানাজা নামাজ শেষে মালসাপাড়া পৌর কবরস্থানে মরহুমের  দাফনকার্য  সম্পন্ন  করা হয়।

সিরাজগঞ্জ জেলা বিএনপির  রাজনীতির নিবেদিত প্রাণ অধ্যাপক রহমতউল্লাহ  আইয়ুবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী  আত্নার মাগফিরাত কামনা করেছেন এবং শোক সন্তোপ্তক পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপি  মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, স্হায়ী কমিটির  সদস্য  সাবেক মন্ত্রী ইক বাল হাসান মাহমুদ  টুকু, সিনিয়র যুগ্ন মহাসচিব এডভোকেট রুহুল কবীর রেজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার  দুলু,সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি রুমানা মাহমুদ, সাধারণ  সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সিরাজগঞ্জ  প্রেসক্লাবে সাবেক সভাপতি ও জেলা ক্রীড়া সংস্হার সাবেক সাধারণ  সম্পাদক সাংবাদিক  হারুন অর রশিদ খান হাসান সহ বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য স্বৈরশাসক এরশাদের দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন সময় তৎকালীন ছাত্রদল নেতা রহমতউল্লাহ আইয়ুব সহ অন্যাদের ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় সামরিক টাইব্যুনালে সাজা প্রদান করে কারাগারে পাঠালে তৎকালীন বিএনপির  চেয়ারপার্সন  আপোষহীন দেশনেত্রী  বেগম খালেদা  জিয়া সিরাজগঞ্জে রাজনৈতিক সফরে এসে কারাগারে তাদের সাথে দেখা করেন এবং মামলা পরিচালনার  দায়িত্বভার গ্রহণ করেন।