সিরাজগঞ্জে দুঃস্থ এবং সুবিধাভোগীদের মাঝে চেক ও সেলাই মেশিন বিতরণ

সিরাজগঞ্জে দুঃস্থ এবং সুবিধাভোগীদের মাঝে চেক ও সেলাই মেশিন বিতরণ

নাজমুল হোসেনঃ



সিরাজগঞ্জে সদর উপজেলার দুঃস্থ,অসহায় ও সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের চেক ২৩ জনকে ১০ লক্ষ ৭০ হাজার টাকার  এবং  ধর্ম মন্ত্রণালয় হতে প্রাপ্ত মসজিদ ও মন্দির  সংস্কারের জন্য ২১ জনকে ২ লক্ষ ৭০ হাজার টাকা   অনুদানের চেক প্রদান করা হয় এবং নারী উন্নয়ন ফোরামের উদ্যাগে ২০২০-২১ অর্থ বছর এডিপি'র আওতায় শতাধিক সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

শনিবার (১৯ জুন) সদর - কামারখন্দ আসনের জাতীয়  সংসদ  সদস্য  অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি'র দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকালে থেকে দুপুর পর্যন্ত - সদর উপজেলার নতুন অডিটোরিয়ামে উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  দুঃস্থ, অসহায়, সুবিধাভোগীদের মাঝে চেক ও সেলাই  মেশিন বিতরণ করেন- এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড দিক তুলে ধরে  এমপি মুন্না বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সরকার ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন এবং  দুঃস্হ, অসহায়, দরিদ্র এবং উপকারভোগী মানুষদেরকে ব্যাপক সাহায্য সহযোগিতা করে আসছেন। ২০৪১ সালের মধ্যে  বাংলাদেশকে উন্নয়ন রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে স্বপ্ন বাস্তবায়নের জন্য ব্যাপক কাজ করে যাচ্ছেন।
নারীদের সাবলম্বী করতে বিভিন্ন ধরনের সুযোগ -সুবিধা  প্রদান করেছেন এ সরকার। জননেত্রী শেখ হাসিনার  হাতকে শক্তিশালী করা জন্য সকলের সহযোগিতা কামনা করেন। সিরাজগঞ্জে এই প্রথম এক সাথে শতাধিক অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হলো, যা পূর্বে কেউ করেনি। তিনি আরও বলেন, মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে এবং ঘনঘন সাবান বা ডিটারজেন পাউডার দিয়ে হাত ধৌত করতে হবে। করোনা প্রতিরোধের জন্য সবাই টিকা নেবেন। তাহলে করোনা  ঝুঁকি থেকে অনেকটা মুক্ত থাকা সম্ভব। বর্তমান সরকার নদী ভাঙ্গন রেধে কাজ করছেন। সিরাজগঞ্জে শিল্পপার্ক ও ইকোনমিক জোনের কাজ চলছে। এতে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান হবে বলে জানান।  

অনুষ্ঠানের সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ  আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ  রিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান এস এম নাসিম রেজা  নুর দিপু, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য এ্যাডঃ কাজী সেলিনা পারভীন পান্না, পৌর প্যানেল মেয়র মোছাঃ শিখা খাতুন, পৌর কাউন্সিলর রোমানা রেশমা ,স্বপ্না হাবিবা,মিনা খাতুন, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক একরামুল হক প্রমূখ। 

অনুষ্ঠানে সঞ্চালনায় করেন সদর উপজেলা পরিষদের   মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা । 

এর আগে সকালে শহীদ এম, মুনসুর আলী মেডিকেল  কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে কোভিড-১৯ এর টিকা প্রদান এবং সদর উপজেলার পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম  সম্মেলনে'র কর্মসূচির উদ্বোধন করেন এবং সন্ত্রাস  জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, গুজব প্রতিরোধে এবং  সামাজিক নিরসন বিষয়ে ইমামদের করণীয় সম্পর্কে  আলোচনা সভায় উপস্থিত ছিলেন ।