সিরাজগঞ্জে প্রতিবন্ধী ছেলের চিকিৎসায় নিঃস্ব পরিবার, বিদেশে চিকিৎসার সামর্থ্য নেই অসহায় পিতার

সিরাজগঞ্জে প্রতিবন্ধী ছেলের চিকিৎসায় নিঃস্ব পরিবার, বিদেশে চিকিৎসার সামর্থ্য নেই অসহায় পিতার

রাজ্জাক রাজঃ



সিরাজগঞ্জে প্রতিবন্ধী ছেলের চিকিৎসায় নিঃস্ব একটি পরিবার, বিদেশে চিকিৎসার সামর্থ্য নেই অসহায় পিতার। জন্মগত প্রতিবন্ধী নুরে আল নোমানের চিকিৎসা ব্যয় মেটাতে নিঃস্ব তার পরিবার। চিকিৎসার জন্য তার পিতা সাজু তালুকদার একটি ইলেকট্রনিকস ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতি করে এখন পর্যন্ত বিশ লক্ষাধিক টাকা খরচ করেছেন তার পরও ছেলেকে সুস্থ করে তুলতে পারেন নাই। 

নুরে আল নোমান (৬) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলা হাটিকুমরুল ইউনিয়নের গোলকপুর গ্রামের সাজু তালুকদারের ছেলে। 

নোমানের মা রজনী খাতুন জানান, আমার ছেলে জন্মগ্রহণ করার পর থেকে প্রতিবন্ধী শুধু ডান দিয়ে লিখতে পারে, দুটি পা ও একটি হাত নাড়াতে পারে না। এখনই চুল পাকা শুরু হয়েছে। ছোট বেলায় নিউমোনিয়া হয়েছিল।

সাজু তালুকদার জানান, আমার একটি ইলেকট্রনিকস ব্যবসা ছিল সেটার পণ্য সামগ্রী বিক্রি করে ছেলের চিকিৎসার জন্য ব্যয় করেছি। দেশে চিকিৎসায় কোন কমতি রাখি নাই। বিদেশে আরও উন্নত  চিকিৎসা করলে আল্লাহর রহমতে হয়তো ভালো হবে, কিন্তু এখন বিদেশে চিকিৎসার মতো সামর্থ্য আমার নেই। 

বিদেশে উন্নত চিকিৎসার ব্যাপারে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ রাম পদ রায় জানান, প্রতিবন্ধীদের সরকারি ভাবে বর্তমানে বিদেশে চিকিৎসা সম্ভবনা নেই, তবে সমাজসেবা অধিদপ্তর থেকে প্রতিবন্ধী নিবন্ধন করতে হবে। নিবন্ধন করা থাকলে প্রতিবন্ধীদের জন্য সরকারি ভাবে বিভিন্ন সরঞ্জাম প্রদান সহ অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করা হবে।