সিরাজগঞ্জে প্রতারণার মামলায় ইসলামী আন্দোলনের নেতা মহিবুল্লাহ গ্রেফতার

সিরাজগঞ্জে প্রতারণার মামলায় ইসলামী আন্দোলনের নেতা মহিবুল্লাহ গ্রেফতার

​​নিজস্ব প্রতিবেদকঃ



শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিরাজগঞ্জ জেলার সভাপতি মুফতি মহিবুল্লাহকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশিশ্চিত করেছেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম।


 
এর আগে বুধবার (৭ এপ্রিল)  রাতে সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কালিয়া কান্দাপাড়া গ্রামের নিজবাড়ি থেকে তাকে আটক করা হয়। আটককৃত মুফতি মহিবুল্লাহ মহিব (৫০) ওই গ্রামের মো. রহমতুল্লাহর ছেলে।

সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, ২০১৫ সালের ১০ অক্টোবর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকুরীর প্রলোভন দেখিয়ে কামারখন্দ উপজেলার নয়াচালা গ্রামের ভাজন আলী শেখের ছেলে মো. আলমগীর হোসেনের (৩০) কাছ থেকে ছয় লাখ তিয়াত্তর হাজার টাকা গ্রহণ করেন মহিবুল্লাহ।

পরবর্তীতে সে চাকুরী দিতে ব্যর্থ হলে মহিবুল্লাহর নিকট থেকে টাকা ফেরত চায় আলমগীর হোসেন। তিনি টাকা ফেরতের নিমিত্তে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড সিরাজগঞ্জ শাখার একটি চেক প্রদান করেন। একই বছরের ২৪ ডিসেম্বর তিন লাখ চল্লিশ হাজার টাকা সে আলমগীরকে ফেরত দেন এবং চেকের পেছনে অবশিষ্ট টাকার কথা লিখে দেন।

এরপর থেকে তার কাছে টাকা চাইতে গেলে নানা তালবাহানা, সময়ক্ষেপণ ও প্রাণনাশের হুমকি-ধামকি দেন মহিবুল্লাহ।

এ ঘটনায় মঙ্গলবার রাতে আলমগীর হোসেন বাদী হয়ে প্রতারণার অভিযোগে এনে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। এই মামলায় বুধবার রাতে তাকে আটক করা হয়।