সিরাজগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখানে স্কুল ছাত্রীকে হত্যা: বখাটের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাখানে স্কুল ছাত্রীকে হত্যা: বখাটের মৃত্যুদণ্ড

​​​​​এক্সপ্রেস ডেস্কঃ



সিরাজগঞ্জের বেলকুচিতে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় স্কুল ছাত্রীকে হত্যা মামলায় সঞ্জয় চন্দ্র সরকার (২২) নামের এক বখাটের মৃত্যদন্ড দিয়েছে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানার আদেশও দেওয়া হয়।

বুধবার (১০ আগস্ট) সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মোঃ নাজির এ রায় ঘোষণা করেন। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত সঞ্জয় চন্দ্র সরকার বেলকুচি উপজেলার শোলাকুড়া গ্রামের মৃত মংলা চন্দ্র সরকারের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার শোলাকুড়া গ্রামের শ্রী পবিত্র সরকারের কন্যা পূজা সরকার শোলাকুড়া মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী ছিলো। স্কুলে যাওয়ার সময় শ্রী সঞ্চয় চন্দ্র সরকার প্রায়ই প্রেমের প্রস্তাব দিতো। পূজা সরকার তার প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সঞ্জয় সরকার ক্ষিপ্ত হয়ে ২০২১ সালের ৩ মে  পূর্ব পরিকল্পনা মতোবেক ধারালো ছুরি নিয়ে পুজার বাড়িতে প্রবেশ করে এবং পূজা সরকাকে এলোপাথারি ছুরিকাঘাত করে। এসময় পূজা সরকারের চিৎকারে তার বাবা ও প্রতিবেশীরা এগিয়ে আসলে ছুরি হাতে দৌড়ে পালিয়ে যায় সঞ্জয় সরকার এবং হাসপাতালে নেওয়ার পথেই মারা যায় পুজা সরকার।

পরে পূজা সরকারের বাবা শ্রী পবিত্র সরকার বাদী হয়ে বেলকুচি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ শ্রী সঞ্জয় চন্দ্র সরকারকে গ্রেফতার করে এবং  আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। সাক্ষ্য গ্রহনে অভিযোগ প্রমাণিত হওয়ায় দীর্ঘ শুনানি  শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।