সিরাজগঞ্জে বহুলী ইউপি'র উন্মুক্ত বাজেট ঘোষণা

সিরাজগঞ্জে বহুলী ইউপি'র উন্মুক্ত বাজেট ঘোষণা

নাজমুল হোসেনঃ



সিরাজগঞ্জের সদর উপজেলার ৩ নং বহুলী ইউনিয়ন পরিষদের ২০২১- ২০২২ অর্থ বছরের খসড়া উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। "বাজেট সভায় অংশগ্রহণ  করবো, নিজের  চাহিদা  নিজেই বলবো" এই শ্লোগানে  সামনে রেখে  বৃহস্পতিবার  (২৭ মে) সকালে  উপজেলার বহুলী  ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে  এ বাজেট ঘোষণা করা হয়। ৩ নং বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রুহুল আমিন সরকারের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন ইউপি সচিব এস এম  মনিরুল  ইসলাম । 

২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে ৩ কোটি ২০ লক্ষ ৩৪ হাজার ৬শত ২৭ টাকা সম্ভাব্য আয় এবং ৩ কোটি ১৯ লক্ষ  ৮১ হাজার  ২৭ টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে। এছাড়াও বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৫৩ হাজার ৬ শত টাকা ।

আগামী অর্থ বছরের বাজেটে রাস্তাঘাট ও যোগাযোগ, কৃষি ও বাজার, শিল্প ও কুটির, ভৌত অবকাঠামো  প্রাকৃতিক সম্পদ  ব্যবস্থাপনা, পয়ঃনিষ্কাশন, সেবা, শিক্ষা, স্বাস্থ্য, মানবসম্পদ, দারিদ্র হ্রাসকরণঃ সামজিক  নিরাপত্তাসমূহ ও প্রাতিষ্ঠানিক সহায়তা, পল্লী  উন্নয়ন ও সমবায়, ভিজিডি, ভিজিএফ সহ সামাজিক উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়।

এসময় উপস্থিত ব্যক্তিবর্গ বাজেটের বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা বক্তব্য রাখেন।

উন্মুক্ত বাজেট গাজী শুকুর মাহমুদ, ইউপি সদস্য  মোঃ হাফিজুর  রহমান, মোঃ ফরিদুল ইসলাম, মোঃ আওয়াল শেখ,মোছাঃ আয়শা সিদ্দিকী আশা সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউপি সদস্য ও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।