সিরাজগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

সিরাজগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

নাজমুল হোসেনঃ



সিরাজগঞ্জে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ। “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো সিরাজগঞ্জ পৌর ভূমি অফিস প্রাঙ্গনে ৫ দিনব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদ।

রোববার (৬ জুন) সকালে এই উদ্বোধনী কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ,এনডিপির নির্বাহী পরিচালক মোঃ আলাউদ্দিন  খান, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ।

মোহাম্মদ রহমত উল্লাহ জানান, ভূমি সেবা এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। দেশের যে কোন স্থানে এমনকি বিদেশ থেকেও নিজের মোবাইলে ভূমি উন্নয়ন কর দিতে পারবেন।তিনি আরও বলেন, ভূমি সেবা সপ্তাহের ৫দিন পৌরসভাসহ সকল ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে হোল্ডিং এন্ট্রি ও রেজিষ্ট্রেশন করা হচ্ছে। যাতে করে গ্রাহক পরবর্তী বছর থেকে নিজের মোবাইল থেকেই ভূমি উন্নয়ন কর দিতে পারেন।

উপজেলা সহকারী কমিশনার বলেন, ইতিমধ্যে ব্যাপক সাড়াও পাওয়া গেছে। প্রথম দিনেই হোল্ডিং রেজিষ্ট্রেশন করতে গ্রাহকদের ভীড় লক্ষ্য করা গেছে বলে একই সাথে অনলাইনে আবেদন করা, সেবা গ্রহীতাদের নাম জারির খতিয়ান ও ডিসিআর প্রদান করা এবং কারেন্ট খাজনাও নেয়া হচ্ছে।