সিরাজগঞ্জে মাসব্যাপী এসএমই শিল্প ও বাণিজ্য মেলা ২০২২ উদ্বোধন

সিরাজগঞ্জে মাসব্যাপী এসএমই শিল্প ও বাণিজ্য মেলা ২০২২ উদ্বোধন

সিরাজগঞ্জে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষে মনিপুরী তাঁত শিল্প ও জামদানী বেনারশী কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থানায়  মাসব্যাপী এসএমই শিল্প ও বাণিজ্য মেলা ২০২২ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ ইসলামিয়া কলেজ মাঠে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি  আয়োজনে মেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি। 

মেলার উদ্বোধন ঘোষনা করেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন সবুজ। 

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্বা আবু ইউসুফ সূর্যের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, সংসদ সদস্য তানভীর ইমাম, সংসদ সদস্য আব্দুল মোমিন মন্ডল, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে.এম.হোসেন আলী হাসান সহ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি টিপু মুন্সি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সচল রাখতে এই ধরনের বানিজ্য মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং বিশেষ করে দেশীও পণ্যকে অকগ্রাধিকার দিতে কতৃপক্ষকে আহবান জানান তিনি।

উল্লেখ্য, মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের স্টল, মনিপুরী তাঁতী শিল্প ও জামদানী বেনারসীর স্টল, মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রীর স্টল যেখানে নারীদের উন্নতমানের সাশ্রয়ীমূল্যে স্টল সহ মোট ১১০টি স্টল রয়েছে।