সিরাজগঞ্জে মাসব্যাপি তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলার উদ্বোধন

সিরাজগঞ্জে মাসব্যাপি তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলার উদ্বোধন

এক্সপ্রেস ডেস্কঃ



সিরাজগঞ্জে মাসব্যাপি তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা ও প্রদর্শনীর-২০২২ শুভ উদ্ভোদন করা হয়েছে। রবিবার (২৩ অক্টোবর) সকাল ১১ টার সময় বাজার স্টেশন মুক্তির সোপানে বাংলাদেশ তাঁত বোর্ড, বস্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপি তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা উদ্ভোদন করেন সিরাজগঞ্জ-২ জাতীয় সংসদ সদস্য ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি। 

তিনি বলেন, সিরাজগঞ্জ জেলা কে অর্থনৈতিক উন্নয়ন করতে অবশ্যই তাঁত শিল্পের দিকে গুরুত্ব দিতে হবে। আমরা শিল্পকে উৎসাহিত করার জন্য মেলা প্রদর্শনী করি। তাঁতশিল্পে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে শুরু করে জননেত্রী শেখ হাসিনা অনেক সুযোগ সুবিধা দিয়েছে। তাঁত শিল্প আমাদের ঐতিহ্য এটা আমাদের টিকিয়ে রাখতে হবে এবং ঐতিহ্যর সাথে বিজ্ঞান কে যোগ করতে হবে যেন অল্প বিনিয়োগে অপ্ল খরচে অল্প সময়ে উৎপাদন বাড়ানো যায়। কর্মসংস্থান বিষয়ে জনগণকে উৎসাহিত করতে হবে যেন বেকারত্ব সমস্যা হ্রাস পায়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. ইউসুফ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কেএম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার্স অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি আলহাজ্ব আবু ইউসুফ সূর্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক মো. সেলিম আহমেদ, বাংলাদেশ তাঁত বোর্ডের মহাব্যবস্থাপক কামনাশীষ দাস প্রমুখ।