সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত

সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত

মানবিক সমাজ নির্মাণে চাই সংস্কৃতির জাগরণ সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধি এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৮ দফা বাস্তবায়ন দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৮ জুন) বিকেলে শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়াম চত্বরে সামনে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি শ ম. আলা উদ্দিনের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক দিলীপ গৌর এর সঞ্চলনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। 

উক্ত সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও নাট্যলোকের সভাপতি মমিন বাবু, তরুণ সম্প্রদায়ের প্রধান পরিচালক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আসাদউদ্দিন পবলু, কেন্দ্রীয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য ও প্রসূন থিয়েটারে সভাপতি এ্যাড. মাহবুবে খোদা টুটুল, রবিন্দ্র পরিষদের সাধারণ সম্পাদক নূরে আলম খান হীরা, নজরুল একাডেমি সাবেক সাধারণ সম্পাদক মো. আইয়ুব আলী, আনন্দধনি সহ সভাপতি কানিজ রেহানা মুন্নি, দূর্বার নাট গোষ্ঠীর সাবেক সভাপতি নাসির উদ্দীন মিলন, সহ সভাপতি টি এম জিন্নাহ, নাবিক নাট্যগোষ্ঠীর সাবেক সহ সভাপতি  জামিল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আশিক ইকবাল শামীম, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র, কলেজ থিয়েটারের সভাপতি আশিক ইমরান, রুপক নাট্যগোষ্ঠী সভাপতি গোলজার হোসেন, থিয়েটার মঞ্চের সাধারণ সম্পাদক রাকিব বান্টি প্রমুখ। 

এ সময় বক্তৃতাগণ বলেন, বাংলাদেশে একযোগে সংস্কতিক কর্মীরা দাবী আদায় জন্য বাংলাদেশের বিভিন্ন জেলা সমাবেশ করছে। সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধি এবং সারা বাংলাদেশ ব্যাপী ৮ দফা বাস্তবায়নের সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিটি সংগঠনের নেতা ও কর্মীদের দাবী এক পারসেন্ট সাংস্কৃতিক কর্মীদের কে বৃদ্ধি করতে হবে। সরকার ইচ্ছা করলে সাংস্কৃতিক পরিবার গুলোকে আরও মর্যাদা বৃদ্ধি করে দিতে পারে। একটি জাতি উন্নতি করতে পারে তার সংস্কৃতির মাধ্যমে।