সিরাজগঞ্জে সরকারি  ভাবে  ধান-গম সংগ্রহ শুরু

সিরাজগঞ্জে সরকারি  ভাবে  ধান-গম সংগ্রহ শুরু

নাজমুল হোসেনঃ



সিরাজগঞ্জ সরকারি  খাদ্য  গুদাম অভ্যন্তরীণ রোবো সংগ্রহ  ২০২১ মৌসুমে  ধান ও গম সংগ্রহে শুভ উদ্বোধন  করা হয়েছে৷ বুধবার( ২৮ এপ্রিল) সকালে  সরকারি  খাদ্য গুদামে ধান ও গম সংগ্রহের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন  করেন সদর উপজেলা  চেয়ারম্যান মোহাম্মদ  রিয়াজ  উদ্দিন ।

দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ্য  করে চেয়ারম্যান  রিয়াজ উদ্দিন  বলেন, বাংলাদেশ  একটি কৃষি  প্রধান দেশ । বঙ্গবন্ধু  শেখ মুজিবুর  রহমান  বলেছেন বাংলাদেশের কোথাও এক ইঞ্চি  জমিও অনাবাদি রাখা যাবেনা। প্রধানমন্ত্রী  দৃঢ় নেতৃত্বে দেশ  উন্নতি  হচ্ছে । দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

তিনি আরও  বলেন, খাদ্য গুদামগুলোতে সামাজিক ও শারিরিক দূরত্ব বজায় রেখে মানসম্পন্ন ধান-গম সংগ্রহ করতে হবে।ধান গম দিতে এসে কেউ যাতে হয়রানির শিকার না হন সেদিকেও দৃষ্টি রাখতে খাদ্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান ।

এ চলতি মৌসুমে  বোরো ধানের সংগ্রহ  লক্ষ্য  মাত্রা নির্ধারণ  করা হয়েছে ১ হাজার  ৬ শত, ৯৯ মেট্রিকটন এবং  গম ২ শত ৬৪ মেট্রিকটন  লক্ষ্য  মাত্রা নির্ধারণ  করা  হয়েছে  বলে জানা গেছে।

এ সময় জেলা খাদ্য  নিয়ন্ত্রক কর্মকর্তা  মোঃ মাহবুবুর  রহমান  খান,ভাইস চেয়ারম্যান  মোঃ নাসিম রেজা  নুর  দিপু , সদর উপজেলা কৃষি  কর্মকর্তা  রোস্তম  আলী,টিসিএফ মোঃ আনোয়ার  হোসেন, সংরক্ষণ  ও চলাচল কর্মকর্তা  এস এম শফিকুল ইসলাম  তালুকদার, কারিগরী  খাদ্য  পরিদর্শক  শফিউর রহমান,উপ খাদ্য পরিদর্শক গোপাল চন্দ্র  শীল সহ 

খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা ও কৃষকরা  উপস্থিত ছিলেন।উদ্বোধনী দিনে কৃষক  রোস্তম  আলী সরকারি  খাদ্য  গুদামে ১ টন ধান  এবং  মোঃ শাহিন শেখ ৩টন গম  সরবরাহ  করে।